শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

ইন্দোনেশিয়ায় লক্ষাধিক মানুষের গণপ্রার্থনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

journalism_cors4-768x409আওয়ার ইসলাম : ইন্দোনেশিয়ার জাতীয় মসজিদ ইসতিকলালে শনিবার ১ লাখের বেশি মানুষ এক গণ প্রার্থনায় অংশগ্রহণ করে। এর মাধ্যমে তারা জাকার্তার কুরআন অপমানকারী খ্রিস্টান গভর্নর প্রার্থিতার প্রতিবাদ করে।

আগামী বুধবার অনুষ্ঠেয় নির্বাচনে মুসলিম প্রার্থীকে সমর্থন দেয়ার জন্য প্রার্থনাসভায় আহবান জানায় ধর্মীয় নেতারা।

কুরআনের নিন্দাজ্ঞাপনকারী জাকার্তার গভর্নর বাসুকি জাহজা পূর্ণমার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে রাস্তায় মিছিল করার ওপর নিষেধাজ্ঞা জারি করে পুলিশ। তাই বিক্ষোভ প্রদর্শনে শনিবার মসজিদে লোকজনকে জড়ো করা হয়।

দেশটির ক্ষুদ্র নৃগোষ্ঠী চীনা ক্রিশ্চিয়ান জনগণ ‘আহক’ নামে পরিচিত। এই সম্প্রদায়ের গভর্নর বাসুকি ধর্মের নিন্দা করায় ব্লাসফেমির দায়ে তার বিরুদ্ধে বিচার চলছে। ওদিকে নির্বাচনে বাসুকির প্রতিদ্বন্দ্বিতা করছেন অপর দুই মুসলিম প্রার্থী হারিমুর্ত্রি ইয়োধুয়ানো এবং আনেইস বাসওয়েদান।
jakarta-2

এদিকে পুলিশ জানিয়েছে, এদিন লাখো মানুষ বিক্ষোভে অংশ নেয়। এত মানুষ হয় যে, মসজিদে তার ধারণক্ষমতা ছিলো না। রাস্তায়ও বহু মানুষ অবস্থান নেয়।  সারা দেশ থেকে জনতার ঢল রাজধানীর দিকে নেমে আসে। বিশেষ এই প্রার্থনা সভায় অন্য দুই মুসলিম প্রার্থীকেও দেখা যায়। ওদিকে এ নির্বাচনে প্রার্থীরা যদি ৫০ শতাংশ’র বেশি ভোট না পান তাহলে এপ্রিলে পুনরায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

সূত্র : আল জাজিরা

এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ