মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


বাংলাদেশি শিক্ষার্থীকে যুক্তরাষ্ট্রে প্রবেশে বাঁধা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

[caption id="attachment_26032" align="alignleft" width="500"]new york নিউ ইয়র্ক বিমান বন্দরে বাংলাদেশি শিক্ষার্থী আটকের ঘটনায় প্রতিবাদ জানায় স্থানীয় আমেরিকানরা।[/caption]

আওয়ার ইসলাম : অভিবাসন ও শরণার্থী বিষয়ে ওপর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নতুন নীতিমালা স্বাক্ষরের পর এবার যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দরে এক বাংলাদেশি শিক্ষার্থীকে আটক করা হয়েছে।

বাংলাদেশি ওই শিক্ষার্থীর নাম আলাউদ্দিন। সে স্টুডেন্ট ভিসায় যুক্তরাষ্ট্রে পাড়ি দিয়েছিলেন। কিন্তু বিমানবন্দরে নামার পর নিরাপত্তা বিভাগের কর্মকর্তারা তাকে দেশটিতে প্রবেশ করতে দেয়নি বলে নিশ্চিত করেছেন স্থানীয় মানবাধিকার আইনজীবীরা।

স্থানীয় মানবাধিকার আইনজীবী ইমান বৌকাদোম এক বার্তায় জানিয়েছেন, ওই শিক্ষার্থী বাংলাদেশ থেকে দীর্ঘ ৩০ ঘণ্টার সফর শেষে জন এফ কেনেডি বিমানবন্দরে পৌঁছানোর পর তাকে জিজ্ঞাবাদের জন্য পুলিশ হেফাজতে নেয়া হয়।

নিউ ইয়র্ক বিমান বন্দরে বাংলাদেশি শিক্ষার্থী আটকের ঘটনায় প্রতিবাদ জানায় স্থানীয় আমেরিকানরা

তিনি আরো জানান, ওই শিক্ষার্থী স্টুডেন্ট ভিসায় বৈধভাবে দেশটিতে প্রবেশ করেছেন। কিন্তু কাস্টম অ্যান্ড বর্ডার প্রটেকশনের (সিবিপি) জিজ্ঞাসাবাদের পর তাকে আটকে দেয়া হয়। শিক্ষার্থীর বিস্তারিত পরিচয় জানানো হয়নি। সব কাগজপত্র ঠিক থাকার পরও বিমানবন্দর কর্তৃপক্ষের হেনস্তা আটকের ঘটনায় ওই শিক্ষার্থী আত্মহত্যার চেষ্টা করেন।

সূত্র : ডেইলি ইন্ডিয়া

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ