বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


বিকালে আসছেন মাহমুদ আব্বাস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

mahmud-abbasআওয়ার ইসলাম: আজ বিকালে ঢাকা আসছেন ফিলিস্তিনের রাষ্ট্রপতি মাহমুদ আব্বাস। রাষ্ট্রপতি আবদুল হামিদের আমন্ত্রণে মাহমুদ আব্বাসের তিনদিনের এই সফর।

আজ বিকালে একটি বিশেষ ফ্লাইটে তিনি ঢাকা পৌঁছাবেন। ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রী ডঃ রিয়াদ আল মালকী, প্রধান বিচারপতি মাহমুদ আলহাব্বাশ, রাষ্ট্রপতির মুখপাত্র নাবিল আবুরুদাইনাহ, কূটনৈতিক বিষয়ক উপদেষ্টা ডঃ মাজদি খালদিসহ ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ মাহমুদ আব্বাসের প্রতিনিধি দলে থাকবেন।

এ সফরকালে মাহমুদ আব্বাস রাষ্ট্রপতির সাথে সৌজন্য সাক্ষাৎ ও প্রধানমন্ত্রীর সাথে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হবেন। এ সকল বৈঠকে মাহমুদ আব্বাস দ্বিপাক্ষিক, আঞ্চলিক এবং আন্তর্জাতিক অভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে বাংলাদেশের শীর্ষ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করবেন। এ সময়ে দু’দেশের মধ্যে পররাষ্ট্র মন্ত্রী পর্যায়ে যৌথ কমিশন গঠন   সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হওয়ার সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও, দু’দেশের পররাষ্ট্র মন্ত্রীদ্বয় সৌজন্য বৈঠকে মিলিত হয়ে দু’দেশের প্রাধিকারপ্রাপ্ত ও গুরুত্বপূর্ণ বিষয়ে মতবিনিময় করবেন।

ঢাকা সফরের শুরুতেই আজ বিকালে ফিলিস্তিনের রাষ্ট্রপতি সাভারস্থ জাতীয় স্মৃতি সৌধে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। তিনি ধানমন্ডি ৩২ নম্ব্বর সড়কে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন। এছাড়াও মাহমুদ আব্বাস তাঁর সম্মানে রাষ্ট্রপতি কর্তৃক আয়োজিত একটি নৈশভোজে অংশগ্রহণ করবেন। বাংলাদেশে তিন দিনের সরকারি সফর শেষে ফিলিস্তিনের রাষ্ট্রপতি শুক্রবার দুপুরে ঢাকা ত্যাগ করবেন।

এআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ