বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
খাদেম-ক্লিনার ও শিক্ষক নিয়োগ দেবে ‘গ্লোবাল এডুকেশন ইনস্টিটিউট’ স্বাধীন দেশে অবৈধ অস্ত্রধারী সংগঠন থাকবে না: র‍্যাব মহাপরিচালক  মার্চে ৫৫২ সড়ক দুর্ঘটনায় নিহত ৫৬৫, আহত ১২২৮ ইরানের প্রেসিডেন্টের সঙ্গে ফোনালাপ পুতিনের তেজগাঁও আল-জামিয়াতুল ইসলামিয়া বায়তুল আমান মাদরাসায় ভর্তি শুরু আগামীকাল   ইরানের হামলার জন্য নেতানিয়াহুই দায়ী: এরদোগান ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ১৪, ট্রাকচালক আটক ইসরায়েলে হামলার বিষয়ে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রাইসি ঘুমন্ত স্বামীর গোপনাঙ্গ কেটে পালালেন স্ত্রী ইরান-ই’সরায়েল যুদ্ধের পরিস্থিতির আলোকে প্রস্তুতি নিতে মন্ত্রীদের নির্দেশ প্রধানমন্ত্রীর

গাজায় পরিকল্পিত হত্যাকাণ্ড চালাচ্ছে ইসরাইল: ইউরোপীয় গ্রুপ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

filistini-sisuঅধিকৃত ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইল বেআইনিভাবে পরিকল্পিত হত্যাকাণ্ড চালাচ্ছে বলে অভিযোগ করেছে ইউরোপীয় কাউন্সিল। এর বিরুদ্ধে একটি প্রস্তাব পাস হয়েছে কাউন্সিলের সংসদে।

গতকাল (মঙ্গলবার) এ প্রস্তাব পাস হয়েছে এবং এর পক্ষে ভোট পড়েছে ৪৬টি আর বিপক্ষে ভোট দেন ১২ জন সদস্য। ফ্রান্সের স্টার্সবার্গে অবস্থিত কাউন্সিলের সংসদে এ ভোটাভুটি হয় এবং দুজন সদস্য ভোট দেয়া থেকে বিরত ছিলেন। প্রস্তাবের খসড়া তৈরি হয়েছে সুইডেনের রাজনীতিক ও কাউন্সিলের সংসদ সদস্য ইভা-লিনা জ্যানসনের একটি রিপোর্টের ওপর ভত্তি করে।

এ রিপোর্টে বলা হয়েছে, বাফার জোনে ইহুদিবাদী ইসরাইল ফিলিস্তিনের কৃষক, সাংবাদিক, স্বাস্থ্যকর্মী, শান্তিকামী বিক্ষোভকারীসহ বেসামরিক নাগরিকদের ওপর কোনো বাছবিচার ছাড়াই বাড়তি শক্তি প্রয়োগ করছে। ইসরাইলের এসব পদক্ষেপে মানবাধিকার ও আন্তর্জাতিক আইন মারাত্মকভাবে লঙ্ঘন হচ্ছে।

রিপোর্টে বলা হয়, বহু ঘটনায় দেখা গেছে কোনো রকমের হুমকি ছিল না তারপরও ফিলিস্তিনের বেসামরিক নাগরিকদের হত্যা কিংবা গুলি করে আহত করা হয়েছে।

রিপোর্টে আরো বলা হয়েছে, ২০১০ সাল থেকে গাজা ও ইসরাইলের মধ্যকার বাফারজোন এলাকায় ইহুদিবাদী সেনারা ১৩৬ জনকে হতা করেছে যার মধ্যে রয়েছে ২০টি শিশু।

-পার্সটুডে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ