শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু

২১ জেলায় পণ্যবাহী যানবাহন ধর্মঘট শুরু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

trak_dharmaghatপুলিশের হয়রানি, ফেরিঘাটে বেপরোয়া চাঁদাবাজির প্রতিবাদসহ ১২ দফা দাবি আদায়ের জন্য দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় আজ সোমবার থেকে পণ্যবাহী যানবাহন ধর্মঘট শুরু হয়েছে। ‘দক্ষিণ-পশ্চিমাঞ্চল (২১ জেলা) পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ’ অনির্দিষ্টকালের জন্য এ ধর্মঘট ডেকেছে।

বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থা (বিআরটিএ) গত বছরের ২৮ ডিসেম্বর এক  আদেশে  ট্রাক ও কাভার্ডভ্যানের সাইড অ্যাঙ্গেল, বাম্পার ও হুক অপসারণ করার নির্দেশ দেওয়ার পর থেকে এ আন্দোলনের সূত্রপাত হয়।

এই পরিবহন ধর্মঘটের আওতায় খুলনা বিভাগের ১০ জেলা, বরিশালের ছয় জেলা ও বৃহত্তর ফরিদপুরের পাঁচ জেলা রয়েছে।

ধর্মঘটের ফলে  আজ সকাল থেকে খুলনা নগরী  এবং ২১ জেলায় ট্রাক, ট্যাঙ্কলরি, কাভার্ডভ্যান, পিকআপ চলাচল বন্ধ রয়েছে। ফলে নগরীর ঘাট এলাকা থেকে সড়কপথে পণ্য পরিবহন হচ্ছে না।

এর ফলে খুলনার খালিশপুর মেঘনা, পদ্মা ও যমুনা ডিপো থেকে তেল নিয়ে কোনো ট্যাঙ্কলরি চলাচল না করায় দু-তিন দিনের মধ্যে এ এলাকায় জ্বালানি তেলের সংকট দেখা দেবে বলে আশঙ্কা করা হচ্ছে।

এ বিষয়ে বাংলাদেশ সড়ক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি ও দক্ষিণ-পশ্চিমাঞ্চল (২১ জেলা) পণ্য পরিবহন মালিক সমিতির মহাসচিব আবদুর রহিম বক্স দুদু জানান, দাবি না মানা পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে।

এআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ