বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

পরকালীন জবাবদিহিতা জীবনকে সুখী ও সমৃদ্ধ করে : ড. খালিদ হোসেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Khalidআওয়ার ইসলাম : চট্টগ্রাম ওমরগণি এম.ই.এস কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান ও মাসিক ‘আত-তাওহীদ’-এর সম্পাদক ড. আ ফ ম খালিদ হোসেন বলেন, আমাদের ভুলে গেলে চলবে না পার্থিব জগতে প্রতিটি কর্মের জন্য আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে।

পরকালীন জবাবদিহিতা ইহকালীন জীবনকে সুখী, শান্তিপূর্ণ ও সমৃদ্ধ করে তুলে। হত্যা, দুর্নীতি, অপরাধ ও পাপ করে পার পাওয়ার সুযোগ নেই। শেষ বিচারের দিন আল্লাহ তায়ালার আদালতে দণ্ডিত হতে হবে।

তিনি গত ১৯ জানুয়ারী ঢাকার মারকাযুত তাকওয়া ইসলামিক রিসার্স সেন্টারের ব্যবস্থাপনায় শনির আখড়ায় আয়োজিত জাতীয় ইসলামী মহাসম্মেলনে বক্তৃতা করছিলেন। তিনি তাকওয়া তথা খোদাভীতি অর্জনের উপর সবিশেষ গুরুত্বারোপ করে বলেন, তাওবা তথা আল্লাহর কাছে কৃত অপরাধের ক্ষমা প্রার্থনা পাপমুক্ত জীবনের নিশ্চয়তা দেয় ।

ড. খালিদ হোসেন বলেন, চরিত্র সংশোধনের জন্য নেককার-পরহেযগার, ওলী-দরবেশদের সাহচর্য ও সান্নিধ্য অর্জন জরুরি। জীবন অত্যন্ত মূল্যবান। এ মূল্যবান জীবন যেন পাপ ও বিচ্যুতির কারণে ধ্বংস না হয় সে ব্যাপারে সচেতন থাকতে হবে।

সম্মেলনে সভাপতিত্ব করেন বিশিষ্ট ওয়ায়েয মারকাযুত তাকওয়া ইসলামিক রিসার্স সেন্টারের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল জনাব মাওলানা মুফতী হাবিবুর রহমান মিছবাহ (কুয়াকাটা)।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ