শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


শুরু হচ্ছে অধিবেশন : সংসদ এলাকায় নিষিদ্ধ হলো অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

99_bigআওয়ার ইসলাম : আগামী ২২জানুয়ারি ১০ম জাতীয় সংসদের ১৪তম অধিবেশন শুরু হবে। এই অধিবেশন নির্বিঘ্নে চলার লক্ষ্যে শেরেবাংলা নগরস্থ জাতীয় সংসদ ভবন ও পার্শ্ববর্তী এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষায় ২১ জানুয়ারি শনিবার রাত ১২টা থেকে সকল প্রকার অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য বহন নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।
 ডিএমপি'র এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার বলা হয়, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন এবং যে কোন প্রকার সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শনও নিষিদ্ধ করা হয়েছে।
 যে সব এলাকায় এই আদেশ বলবত থাকবে সেসব এলাকাগুলো হচ্ছে- ময়মনসিংহ রোডের মহাখালী ক্রসিং হতে পুরাতন বিমান বন্দর হয়ে বাংলামটর ক্রসিং পর্যন্ত, বাংলামটর লিংক রোডের পশ্চিম প্রান্ত হতে হোটেল সোনারগাঁও রোডের সার্ক ফোয়ারা পর্যন্ত, পান্থপথের পূর্ব প্রান্ত হতে গ্রিন রোডের সংযোগস্থল হয়ে ফার্মগেট পর্যন্ত, মিরপুর রোডের শ্যামলী মোড় হতে ধানমন্ডি-১৬ (পুরাতন-২৭) নং সড়কের সংযোগস্থল, রোকেয়া সরণীর সংযোগস্থল হতে পুরাতন ৯ম ডিভিশন (উড়োজাহাজ) ক্রসিং হয়ে বিজয় সরণীর পর্যটন ক্রসিং, ইন্দিরা রোডের পূর্ব প্রান্ত হতে মানিক মিয়া এভিনিউ এর পশ্চিম প্রান্ত, জাতীয় সংসদ ভবনের সংরক্ষিত এলাকা এবং এ সীমানার মধ্যে অবস্থিত সমুদয় রাস্তা ও গলিপথ। জাতীয় সংসদের ১৪ তম অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত এ আদেশ বলবত থাকবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
সূত্র : বাসস
-এআরকে


সম্পর্কিত খবর