বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :

নবম ওয়েজ বোর্ড ঘোষণার দাবী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

2515আওয়ার ইসলাম : নবম ওয়েজ বোর্ড ঘোষণার দাবীতে আজ রাজধানীতে সমাবেশ ও মিছিল করেছে সংবাদিকগণ। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) ডাকে বুধবার কেন্দ্রীয়ভাবে জাতীয় প্রেস ক্লাবের সামনে এই সমাবেশ ও মিছিল হয়। দেশের সব জেলা সদরে সমাবেশ ও মিছিল হয়েছে বলে বিএফইউজ সূত্র জানা গেছে।

নবম ওয়েজবোর্ড গঠনের দাবিতে দীর্ঘ দিন ধরে আন্দোলন করে আসছে সাংবাদিক ইউনিয়নগুলো। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ৩১ ডিসেম্বরের মধ্যে সিদ্ধান্ত জানানোর প্রতিশ্রুতি দিলেও তা না হওয়ায় তার সঙ্গে বৈঠক বর্জন করে কর্মসূচি দিয়ে যাচ্ছে সংগঠনগুলো।

সমাবেশে বিএফইউজের একাংশের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, “আর আমরা তথ্য মন্ত্রণালয়ের জন্য বসে নেই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে আসলেই আমরা তার সাথে দেখা করে আমাদের কথা বলব। আমাদের আশা, নবম ওয়েজবোর্ড গঠনের জন্য প্রধানমন্ত্রী আসলেই নির্দেশনা দেবেন।”

তবে সংবাদপত্রের মালিকদের সংগঠন নোয়াব নতুন ওয়েজ বোর্ড গঠনের বিরোধিতা করছে।

 

তথ্যমন্ত্রীর দায়িত্বে থাকা জাসদ সভাপতি ইনু ‘বৈজ্ঞানিক ষড়যন্ত্র করছেন বলে মন্তব‌্য করেন বিএফইউজের মহাসচিব ও আওয়ামী লীগ সমর্থক সাংবাদিকদের নেতা ওমর ফারুক। তিনি বলেন, “জাসদের নেতা ইনুর কাছ থেকে আমরা আর ওয়েজ বোর্ড থেকে চাই না। এই খুনি বৈজ্ঞানিক ষড়যন্ত্রকারীর কাছ থেকে আমরা ওয়েজ বোর্ড চাই না। সাংবাদিক সমাজের সাথে ছলচাতুরি করেছেন তথ্যমন্ত্রী।”

সমাবেশ শেষে সভাপতি বুলবুল দাবি আদায়ে আগামী ৩১ জানুয়ারির মধ্যে সারা দেশে সভা- সমাবেশের কর্মসূচি ঘোষণা করেন। এর মধ্যে নবম ওয়েজ বোর্ড গঠন না করলে কঠোর কর্মসূচির হুমকি দেন তিনি।

সমাবেশে বিএফইউজের সাবেক মহাসচিব আব্দুল জলিল ভুইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, বিএফইউজের কোষাধ‌্যক্ষ মধুসুধন মন্ডল, যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক বক্তব‌্য রাখেন।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ