বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

কার্ডিফ ইসলামিক সেন্টারের বার্ষিক সভা অনুষ্ঠিত হয়েছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

full_1407459734_1484635991আওয়ার ইসলাম : গ্রেট বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফের ঐতিহ্যবাহী শাহ্‌জালাল মস্ক এন্ড ইসলামিক কালচারাল সেন্টারের সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সেন্টারের চেয়ারম্যান শাহ্‌ আলী আকবর এবং পরিচালনা করেন জেনারেল সেক্রেটারি মকিস মনসুর আহমদ।
সভায় সদস্যবৃন্দের আলোচনায় বিগত দিনের কমিটির কর্মকাণ্ডের ভূয়শী প্রশংসা করেন এবং আগামীতে মসজিদের উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণের জন্য সুচিন্তিত মতামত তুলে ধরেন। দ্বিতীয় পর্বে সাবেক ট্রাষ্টি আলহাজ্ব মোহাম্মদ রেনু মিয়ার সভাপতিত্বে ও সাবেক ট্রাষ্টি আলহাজ্ব আব্দুল আহাদ চৌধুরী পরিচালনায় নতুন কমিটি গঠন করা হয়।
এই লক্ষে আলোচনা সাপেক্ষে এম আকতারুজ্জামান কুরেসী নিপুকে চেয়ারম্যান, মোহাম্মদ আনা মিয়াকে জেনারেল সেক্রেটারী, শেখ মোহাম্মদ আনোয়ারকে ট্রেজারার খায়রুল ইসলাম, গোলাম মর্তুজা, সামসুল আলম উজ্জল, শেখ সুমন তরফদার, মামুনুর রহমান, আলহাজ্ব ফরুক মিয়া, আব্দুল করিম ও কয়সর আলীকে সদস্য করে আগামী দিনের জন্য ১১ সদস্য বিশিষ্ট কমিটির নাম ঘোষণা করা হয়। এছাড়াও সম্মানিত ট্রাষ্টি হিসাবে আলহাজ্ব আব্দুল কাইয়ুম মাসুক মিয়া ও আলহাজ্ব মোহাম্মাদ হিরা মিয়াকে মনোনীত করা হয়।
বার্ষিক সভার শুরুতেই মসজিদের ইতিহাসে এই প্রথমবারের মত মসজিদ প্রতিষ্ঠালগ্ন থেকে আজবধি যে সব সম্মানিত ১৪ জন ট্রাষ্টি দায়িত্ব পালন করে গেছেন তাদের কাজের অবদানের জন্য অনুষ্ঠানে কমিটির ও কমিউনিটির পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়। সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র গ্রহণকালে ট্রাষ্টিবৃন্দ কমিটিকে ধন্যবাদ জানিয়ে আগামীদিনে মসজিদের উন্নয়নে সবাইকে আরও দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানান। এদিকে মসজিদের ইতিহাসে এই প্রথমবারের মত লিখিত বার্ষিক রিপোর্ট পেশ করায় সদস্যবৃন্দের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।
-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ