বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


আপনি নিবন্ধন করেছেন তো?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

journalism_cors3চলছে অনলাইন সাংবাদিকতার হাতেখড়ি বিষয়ক সার্টিফিকেট কোর্সের নিবন্ধন। ইতোমধ্যেই দেশের নানা প্রান্ত থেকে আগ্রহী শিক্ষার্থীরা নিবন্ধন করেছেন। আর দেরি কেন? আপনিও সেরে ফেলুন আপনার নিবন্ধন।

কোর্সের উদ্দেশ্য

সময়ের সঙ্গে সঙ্গে পরিবর্তিত হচ্ছে পৃথিবী। বদলাচ্ছে চারপাশের সবকিছু। সেই সঙ্গে বদলাচ্ছে লেখালেখির ভাষা, বলার কৌশল। আর সাংবাদিকতায় এসেছে নতুনত্ব। সেই ভাষা, কৌশল ও নতুনত্ব নির্মাণ করতে হবে নতুন করে।

নিজকে গড়তে এবং অন্যকে গড়াতে জানতে হবে নতুন কিছু। আর সে উদ্দেশ্যকে সামনে রেখেই আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ও রকমারি ডটকম উদ্যোগ নিয়েছে অনলাইন সাংবাদিকতা বিষয়ক সার্টিফিকেট কোর্সের। দিনব্যাপী এ কোর্সে গণমাধ্যমকর্মীদের বাস্তব অভিজ্ঞতা থেকে ভাষা ও সাংবাদিকতার হাতেখড়ি এবং সমৃদ্ধ হবে অভিজ্ঞতার ঝুড়ি।

কবে, কোথায়?

কোর্সের তারিখ আগামী ১৭ ফেব্রুয়ারি শুক্রবার। স্থান: ঢাকার বাংলা মোটরের হামর্দদ মিলনায়তন।

যারা প্রশিক্ষণ দেবেন

মীর মাসরুর জামান রনি; বার্তা সম্পাদক, চ্যানেল আই
সেলিম রেজা; চীফ রির্পোটার, দৈনিক বাংলাদেশ প্রতিদিন
মুহাম্মদ যাইনুল আবিদীন; লেখক ও ভাষাবিদ

প্রশিক্ষার্থীদের সঙ্গে প্রশ্নোত্তরমূলক মতবিনিময় করবেন বাংলাসংবাদপত্রের খ্যাতিমান সাংবাদিক-সম্পাদকগণ। অংশগ্রহণকারী শিক্ষার্থীকে অবশ্যই এইচএসসি, আলিম বা মুতাওয়াসসিতাহ (শরহে বেকায়া) উত্তীর্ণ হতে হবে।

কোর্সে অংশগ্রহণকারীদের প্রতিটি ক্লাসের শিট প্রধান করা হবে। এছাড়াও দুপুরের আপ্যায়ন ও বিকালের নাস্তা দেয়া হবে। কোর্সে আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের জেলা ও থানা প্রতিনিধিদের অগ্রাধিকারের ভিত্তিতে নিবন্ধনের সুযোগ থাকবে।

কোর্স ফি

কোর্স নিবন্ধন ফি মাত্র ৫০০ টাকা। কোর্স সম্পন্নকারী প্রত্যেককে সার্টিফিকেট প্রদান করা হবে। আসন সংখ্যা সীমিত। নিবন্ধনের শেষ তারিখ: ১০ ফেব্রুয়ারি ২০১৭।

নিবন্ধন পদ্ধতি

অফিস থেকে নিবন্ধন ফরম সংগ্রহ করা যাবে। ইমেইলে (newsourislam24@gmail.com) আপনার জীবন বৃত্তান্ত পাঠিয়ে নিবন্ধন করতে পারবেন। অথবা নিচের ফোন নাম্বারে সরাসরি যোগাযোগ করেও আপনার নিবন্ধন সম্পন্ন করতে পারবেন। তবে ফরম/জীবন বৃত্তান্ত পাঠানোর পর বিকাশ নাম্বারে (০১৭১৭৮৩১৯৩৭) ফি পাঠিয়ে নিবন্ধন নিশ্চিত করতে হবে। এছাড়াও আওয়ার ইসলামের ইভেন্টকর্মীদের কাছ থেকে সরাসরি ফরম সংগ্রহ করে নিবন্ধন করার সুযোগ আছে।

তত্ত্বাবধায়ক: হুমায়ুন আইয়ুব; সম্পাদক, আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম

কোর্স পরিচালনা: রোকন রাইয়ান, নির্বাহী সম্পাদক, আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম

সার্বিক যোগাযোগ
সাজিদ নূর ও জামিল আহমদ
ইভেন্ট ম্যানেজমেন্ট বিভাগ
আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম

মোবাইল : ০১৭১৯০২৬৯৮০, ০১৭২৯১৭৯২১৫

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ