বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

ফিলিস্তিন সংকট নিরসনে প্যারিসে শান্তি সম্মেলন শুরু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

parisআওয়ার ইসলাম : ফ্রান্সের রাজধানী প্যারিসে শুরু হয়েছে বহু কাঙ্ক্ষিত মধ্যপ্রাচ্য শান্তি সম্মেলন। ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যকার বিরোধ নিষ্পত্তির লক্ষ্যেই অনু্ষ্ঠিত হচ্ছে আন্তর্জাতিক সম্মেলনটি।

চলমান ফিলিস্তিন সংকট নিরসনের উপায় বের করতে প্যারিসে একত্রিত হয়েছে ৭০টি রাষ্ট্রের প্রতিনিধিগণ। ফিলিস্তিন কর্তৃপক্ষ শান্তি সম্মেলনকে স্বাগত জানালেও ইসরাইল শুরু থেকে এর বিরোধিতা করে আসছে। অনুষ্ঠানে ফিলিস্তিনকে পর্যবেক্ষক হিসেবে আহবান করা হয়েছে এবং নিজ থেকে অংশগ্রহণ থেকে বিরত থাকছে।

উল্লেখ্য, ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে সর্বশেষ শান্তি আলোচনা এপ্রিল ২০১৪ সালে ভেঙ্গে যায়। আমেরিকার পররাষ্ট্রমন্ত্রী জনকেরি সম্মেলনে অংশগ্রহণ করবেন বলে জানা গেছে। ধারণা করা হচ্ছে, তিনি দ্বিরাষ্ট্র সমাধানের ব্যাপারে ওবামা প্রশাসনের অবস্থান জোড়ালোভাবে তুল ধরবেন।

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ