বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


আখেরি মোনাজাতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অংশগ্রহণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Hamid-1

আওয়ার ইসলাম :  বিশ্ব ইজতেমার প্রথম পর্বের শেষ দিনে আখেরি মোনাজাতে অংশ নিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রোববার রাষ্ট্রপতি বঙ্গভবন থেকে এবং প্রধানমন্ত্রী গণভবন থেকে এই মোনাজাতে অংশ নেন। খবর বাসসের মোনাজাতে বিশেষ করে দেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও কল্যাণ এবং মুসলিম উম্মাহর ব্যাপক ঐক্য লাভের জন্য প্রার্থনা করা হয়। ভারতের বিশিষ্ট আলেম মাওলানা সা'দ এই মোনাজাত পরিচালনা করেন।

hasia

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গুলশানের বাসা আখেরি মোনাজাতে সামিল হন তিনি। এ সময় তার সঙ্গে পরিবারের সদস্যরাও মোনাজাতে অংশ নেন।

khaleda_zia_36755_1484460931

প্রথম পর্যায়ের ইজতেমায় দেশের ১৬টি জেলার হাজার-হাজার মুসল্লি অংশ নেন। জেলাগুলো হচ্ছে— গাজীপুর, ঢাকা, টাঙ্গাইল, ময়মনসিংহ, ব্রাহ্মণবাড়িয়া, মানিকগঞ্জ, রংপুর, চাঁপাইনবাবগঞ্জ, রাঙামাটি, বান্দরবান, গোপালগঞ্জ, শরীয়তপুর, যশোর, খাগড়াছড়ি, জয়পুরহাট, মৌলভীবাজার ও সাতক্ষীরা।

গাজীপুর পুলিশ সুপার হারুন-অর-রশিদ জানান, ভারত, পাকিস্তান, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কাতার, মিশর, জর্ডান, আলজেরিয়া, ওমান, ইয়েমেন, সুদান, ফিলিস্তিন, তিউনিসিয়া, বাহরাইন, ফ্রান্স, কুয়েত, সোমালিয়া, কেনিয়া, জার্মানি, সুইজারল্যান্ড, কানাডা, যুক্তরাষ্ট্র, ইরাক ও ইরানসহ ৯১টির বেশি দেশের ৭ হাজার ৮০৪ জন বিদেশি মুসল্লি এবার ইজতেমায় যোগ দেন।

অন্য জেলার মুসল্লিরা ২০-২২ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠেয় দ্বিতীয় পর্যায়ের ইজতেমায় অংশগ্রহণ করবেন।
-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ