শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


বোর্ডিংয়ের খাবার খেয়ে অর্ধশতাধিক মাদরাসা শিক্ষার্থী অসুস্থ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

sonargaonআওয়ার ইসলাম :  নারায়ণগঞ্জের সোনারগাও উপজেলার একটি মাদরাসার খাবার খেয়ে অর্ধশতাধিক আবাসিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। অসুস্থ্য শিক্ষার্থীদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। কয়েকজনের অবস্থার অবনতি হলে তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় বলে জানা গেছে। বুধবার দুপুরে উপজেলার মোগরাপাড়া ইউনিয়নে মোহাম্মদিয়া হাফিজিয়া মাদরাসায় এ ঘটনা ঘটে।
অসুস্থদের শিক্ষার্থীদের কয়েকজন হলো, জিসান, সোলাইমান, শাকিব,আবু সাঈদ,মহিউদ্দিন, মোহনা আক্তার মুন্নি, সামিয়া আক্তার, রায়হান, তুহিন ও রাসেল।
শিক্ষার্থী ও অভিভাবক জানায়, দুপুরে খাবার খাওয়ার পর তাদের পেট ব্যাথা ও বমি করতে থাকে। এ সময় একে একে অর্ধশতাধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। খাদ্যে বিষক্রিয়ায় এমনটি হয়েছে বলে তারা মনে করছেন।
এদিকে খবর পেয়ে সোনারগাঁ উপজেলা সহকারী কমিশরার (ভূমি) রুবায়েত হায়াত শিপলু ঘটনাস্থল পরিদর্শন করেন। পরিদর্শন শেষে এ ঘটনা তদন্তে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আ ফ ম জাহিদ ইকবালকে প্রধান করে তিন সদস্যের কমিটি করেন। কমিটির অন্য সদস্যরা হলেন, সমাজ সেবা কর্মকর্তা নাইম জাহাঙ্গির ও সোনারগাঁ মাধ্যমিক শিক্ষা অফিসের পরিদর্শক কাজল রায়।
ওই মাদরাসার  শিক্ষক মাওলানা মো. আলাউদ্দিন জানান, প্রতিদিনের মতো শিক্ষার্থীদের ছোট মাছ এবং ডাল দিয়ে দুপুরে খাবার দেওয়া হয়। খাওয়ার একপর্যায়ে ছয় জন বমি করতে থাকে। এভাবে একে একে অর্ধশতাধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। খাবারে ডালের ক্রুটির কারণে শিক্ষার্থীরা অসুস্থ হতে পারে বলে তিনি ধারণা করছেন।
-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ