বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

মানুষকে হাঁটিয়ে উপার্জন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

chuck-02

আওয়ার ইসলাম: মানুষকে হাটিয়ে তিনি টাকা উপার্জন করেন। শুনতে অবাস্তব মনে হলেও এটিই বাস্তব। লস অ্যাঞ্জেলেসের বাসিন্দা চাক ম্যাককার্থি দিব্যি এভাবে টাকা উপার্জন করে যাচ্ছেন।

অভিনেতা হয়েও নিজের খরচ মেটাতে না পারায়, বাড়তি আয়ের জন্য তিনি বেছে নিয়েছেন বিচিত্র এক পেশা। মানুষ হাঁটিয়ে টাকা উপার্জন করছেন ম্যাককার্থি। প্রতি মাইল সাত ডলার হিসাবে মানুষের সঙ্গে হাঁটেন তিনি।

ম্যাককার্থিকে সঙ্গী হিসেবে পেয়ে নিজেদের কষ্ট-আনন্দসহ যেকোনো অনুভূতি বিনিময় করতে পারেন লোকেরা। খুব মনোযোগ দিয়ে সেই কথাগুলো শুনে অসহায় মানুষদের মানসিকভাবে সাহায্য করেন ম্যাককার্থি।

chuck-01সাধারণত কয়েক ধরনের মানুষ চাকের এই সেবা নিয়ে থাকেন। প্রথমত, যাঁদের সঙ্গে হাঁটার কেউ নেই এবং নিজেদের পাশে একজন বন্ধুকে যাঁরা পেতে চান। দ্বিতীয়ত, নিরাপত্তাজনিত সমস্যার কারণে হাঁটতে পারেন না যাঁরা। যাঁদের ভয় লাগে একা একা হাঁটতে। ছয় ফুট দুই ইঞ্চির সুঠামদেহী চাকের সাহায্য তাঁরা খুব আগ্রহ সহকারেই নেন।
ঘর থেকে বেরোনোর সময়ই ম্যাককার্থি নিজের শরীরে জড়িয়ে নেন পিপল ওয়াকার শব্দ ছাপানো টি-শার্ট । এটি দেখে হাঁটার জন্য পথেই তাঁকে খুঁজে নেয় হাঁটতে ইচ্ছুক মানুষজন। এ নিয়ে ম্যাককার্থি জানান, অনেকেই এই সেবা নিতে অস্বস্তিবোধ করেন বলে জানান চাক। তাঁদের সঙ্গে যে একজন ভাড়াটে সঙ্গী চলছেন, তাঁরা সেটি বোঝাতে চান না অন্যদের।

ম্যাককার্থি একা নন, তাঁর সঙ্গে এই কাজ করেন আরো পাঁচজন। লস অ্যাঞ্জেলেস, হলিউড, ইগল রক, লাস ফেলিজ অথবা ফেয়ারফক্স—পাঁচটি ভিন্ন ভিন্ন জায়গায় কাজ করে থাকেন তারা।

এদিকে কিছুদিনের ভেতরেই অভিনয়ে বেশ ভালো একটা অবস্থানে চলে যাবেন বলে আশা করছেন চাক ম্যাককার্থি। এর মধ্যের সময়টায় নিজের এই নতুন ব্যবসার সফলতা নিয়েও বেশ আনন্দিত তিনি।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ