বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
খাদেম-ক্লিনার ও শিক্ষক নিয়োগ দেবে ‘গ্লোবাল এডুকেশন ইনস্টিটিউট’ স্বাধীন দেশে অবৈধ অস্ত্রধারী সংগঠন থাকবে না: র‍্যাব মহাপরিচালক  মার্চে ৫৫২ সড়ক দুর্ঘটনায় নিহত ৫৬৫, আহত ১২২৮ ইরানের প্রেসিডেন্টের সঙ্গে ফোনালাপ পুতিনের তেজগাঁও আল-জামিয়াতুল ইসলামিয়া বায়তুল আমান মাদরাসায় ভর্তি শুরু আগামীকাল   ইরানের হামলার জন্য নেতানিয়াহুই দায়ী: এরদোগান ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ১৪, ট্রাকচালক আটক ইসরায়েলে হামলার বিষয়ে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রাইসি ঘুমন্ত স্বামীর গোপনাঙ্গ কেটে পালালেন স্ত্রী ইরান-ই’সরায়েল যুদ্ধের পরিস্থিতির আলোকে প্রস্তুতি নিতে মন্ত্রীদের নির্দেশ প্রধানমন্ত্রীর

ইসরাইলি নীতির কারণেই ফিলিস্তিন রাষ্ট্র গঠন হচ্ছে না

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

obamaআওয়ার ইসলাম: মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, ইসরাইলি নীতি ফিলিস্তিন রাষ্ট্রগঠনে প্রধান বাধা। তিনি বলেন, ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু মুখে দুই রাষ্ট্র ভিত্তিক সমাধানের কথা বললেও বাস্তবে তার প্রতিফলন নেই।

ইসরাইলি টেলিভিশনকে দেয়া এক সাক্ষাত্কারে বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামা এই মন্তব্য করেন। মঙ্গলবার তার ওই সাক্ষাত্কার প্রচার করা হয়।

 মার্কিন সংবাদ মাধ্যম নিউজউইক জানায়, প্রেসিডেন্ট ওবামা নেতানিয়াহুর সংক্ষিপ্ত নাম উল্লেখ করে বলেন, বিবি বলেন, তিনি দ্বিরাষ্ট্রীয় সমাধানে বিশ্বাস করেন, অথচ তিনিই আবার ফিলিস্তিন অধিকৃত অঞ্চলে নতুন করে বসতি স্থাপনের অনুমোদন দেন। তাকে অনুমোদন না দিতে আহবান জানানো হলেও তা অগ্রাহ্য করেন। পশ্চিম তীর এবং পূর্ব জেরুজালেমে ৫ লাখ ৭০ হাজার ইসরাইলি বাস করেন যেখানে ২৬ লাখ ফিলিস্তিন নাগরিক আছেন। ১৯৬৭ সালে মধ্যপ্রাচ্য যুদ্ধের সময় ইসরাইল পশ্চিম তীর এবং পূর্ব জেরুজালেম দখল করে নেয়।
ডিএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ