শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


অনিশ্চয়তা কাটিয়ে বিশ্ব ইজতেমায় পৌঁছেছেন মাওলানা সাদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

sad_tabligআওয়ার ইসলাম: বিশ্ব ইজতেমায় অংশ নিতে দিল্লির তাবলীগের মারকাজ মুরব্বি মাওলানা সাদ কান্ধলভী বাংলাদেশে পৌঁছেছেন। বিকাল চারটায় তিনি ঢাকার শাজজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান বলে জানা গেছে।

এর আগে মাওলানা সাদের বাংলাদেশ আসা নিয়ে নানা রকম জল্পনা কল্পনা শোনা গেলেও শেষ পর্যন্ত তিনি আসতে পারায় বিশ্ব ইজতেমার দায়িত্বশীলদের মধ্যে সন্তুষ্টি দেখা গেছে।

তবে গতকাল মাওলানা সাদের ঢাকা আসার কথা থাকলেও দিল্লি ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ তাকে অনুমতি না দেওয়ায় তিনি বাংলাদেশে আসতে পারেননি। আজ সব জটিলতা কাটিয়ে শেষ পর্যন্ত তিনি ইজতেমায় উপস্থিত হয়েছেন।

জানা গেছে, তাবলীগ জামাতের অন্যতম এ মুরব্বি এখন বিশ্ব ইজতেমার ময়দানে বিদেশি মেহমানদের জন্য নির্ধারিত প্যান্ডেলে অবস্থান করছেন।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দুপুর ১টা ৪০মিনিটে দিল্লি ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মাওলানা সাদ জেট এয়ারওয়েজের ফ্লাইটে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয়। বিকাল সাড়ে ৪টায় তিনি ঢাকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এসে পৌঁছায়।

মাওলানা সাদ গত দুই বছর ধরে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত পরিচালনা করে আসছেন। এর আগে মোনাজাতের পূর্বে তিনি শুধু হেদায়তি বয়ান করতেন।

মাওলানা সাদ তাবলিগ জামাতের প্রতিষ্ঠাতা মাওলানা ইলিয়াস রহ.-এর নাতি। বর্তমানে তিনি তাবলিগ জামাতের বিশ্ব মারকাজ দিল্লির নিজামুদ্দিনে মুরব্বি হিসেবে দায়িত্ব পালন করছেন।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ