বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

বিশ্বের সকল মুসলিম-মানবতাবাদী ঐক্যবদ্ধ হয়ে রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে হবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

landanআওয়ার ইসলাম: মায়ানমার সরকার যে নির্মমভাবে রোহিঙ্গা গণহত্যা চালাচ্ছে, সেটা অতীতের সব রেকর্ড ছড়িয়ে গেছে। বিশ্বের সকল মুসলিম এবং সকল মানবতাবাদী ঐক্যবদ্ধ হয়ে এই গণহত্যার বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

রোহিঙ্গাদের সাহায্যে নিবেদিত একটি চ্যারিটি সংস্থা `লোনলি ওরফান্স' আয়োজিত `মায়ানমারে গণহত্যা: আমাদের করণীয়' শীর্ষক সেমিনারে বক্তাগণ উপরুক্ত কথা বলেন। গতকাল ৫ জানুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় লন্ডন ওয়াটার লিলি হলরুমে উক্ত সেমিনার অনুষ্ঠিত হয়।

জনপ্রিয় নাশিদ আর্টিস্ট নাওশাদ মাহফুজের মনমোগ্ধকর তিলাওতের মাধ্যমে শুরু হয় সেমিনারের মূল পর্ব। মূল প্রবন্ধ পাঠ করেন সেমিনারের প্রধান উদ্যোক্তা মাসিক আল-আহরার পত্রিকার সহ-সম্পাদক মাওলানা হুসাইন আহমাদ।

ইকরা টিভির উপস্থাপক মুফতি সালেহ আহমাদ ও মাসিক আল-আহরার সম্পাদক সালমান আহমেদের যৌথ উপস্থাপনায় উক্ত সেমিনারে বক্তব্য রাখেন ইস্ট লন্ডন মসজিদের সম্মানিত খতিব শায়খ আব্দুল কাইয়ুম, শায়খ শামছুল হক, প্রফেসর আব্দুল কাদের সালেহ, শায়খ ইমাদাদুল হক মাদানী সহ অনেক ওলামা ও মানবতাপ্রেমী অতিথিগণ।

সবশেষে রোহিঙ্গা মুসলিমদের উপর মায়ামানমার সরকারের নির্মম গণহত্যার একটি ভিডিও ডকোমেন্টারী প্রদর্শন করা হয় প্রজেক্টরের মাধ্যমে। নির্মম, করুণ এই ডকোমেন্টারী দেখে উপস্থিত সকল দর্শক কান্নায় ভেঙে পড়েন।

নির্যাতিত সকল মুসলিমদের মুক্তির জন্য মোনাজাতের মাধ্যমে শেষ হয় সেমিনার।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ