বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

তুরস্কে ভয়াবহ হামলা, নিহত ৪ আহত ১০

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

toraskoআওয়ার ইসলাম: তুরস্কের গাড়িবোমা হামলায় চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০ জন। বৃহস্পতিবার এজিয়ান সাগর-তীরবর্তী ইজমির শহরের আদালতের পাশে এ ঘটনা ঘটে। সূত্র সিএনএন, আনাদোলুর।

ইজমি নগর কর্তৃপক্ষের মহাসচিব বাগরা গোচে জানিয়েছেন, গাড়িবোমার কারণেই এ বিস্ফোরণ ঘটেছে। আদালতের প্রধান ফটক দিয়ে বিচারক ও আইনজীবীদের যাওয়ার পথে এ বিস্ফোরণ ঘটে। নিহতের মধ্যে দুই হামলাকারী, এক পুলিশ সদস্য ও এক বেসামরিক নাগরিক রয়েছেন। স্থানীয় নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, পুলিশ দুই হামলাকারীকে গুলি করে হত্যা করেছে। তৃতীয় হামলাকারীকে খোঁজা হচ্ছে।

নাইট ক্লাবে হামলাকারী চীনের নাগরিক :নববর্ষের রাতে ইস্তাম্বুলের রেইনা ক্লাবে হামলাকারীকে চীনের সংখ্যালঘু মুসলিম উইঘুর সম্প্রদায়ের লোক বলে দাবি করেছেন তুরস্কের উপপ্রধানমন্ত্রী ভেইসি কায়নাক। গতকাল বৃহস্পতিবার দেশটির একটি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, হামলাকারী ইস্তাম্বুলেই লুকিয়ে আছে এবং তার অবস্থান ও হামলায় জড়িত থাকার বিষয়ে তথ্যপ্রমাণ পাওয়া গেছে।

একইদিনে দেশটির এলিট পুলিশ ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতার সন্দেহে আরও কয়েকজনকে গ্রেফতার করেছে। এ ছাড়া তুরস্কের সীমান্তগুলোতে কড়াকড়ি জোরদার করা হয়েছে। রয়টার্স।

টেলিভিশন চ্যানেল এ হাবেরকে দেওয়া সাক্ষাৎকারে কায়নাক বলেন, তিনি অবশ্য হামলাকারীর দেশের বাইরে পালিয়ে যাওয়ার সম্ভাবনা নাকচ করে দিতে পারেন না।

তবে তুরস্কে যে অভিযান চলছে শিগগিরই তার ফল পাওয়া যাবে। উপপ্রধানমন্ত্রী বলেন, বন্দুকধারী একাই হামলায় অংশ নিলেও সম্ভবত অন্যরা তাকে সহায়তা করেছে। এদিকে তুরস্কের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আনাদোলু জানিয়েছে, এলিট ফোর্স ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে বৃহস্পতিবার বেশ কয়েকজনকে আটক করেছে।

তবে ঠিক কতজনকে আটক করা হয়েছে সংবাদ সংস্থাটি তার সঠিক সংখ্যা না জানালেও আটককৃতরা যে চীনের উইঘুর সম্প্রদায়ের লোক, তা নিশ্চিত করেছে। নিরাপত্তা সূত্র জানিয়েছে, হামলাকারী তুরস্কেই রয়েছে এবং যাতে পালিয়ে যেতে না পারে সে জন্য সীমান্তগুলোতে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

বৃহস্পতিবার যাদের আটক করা হয়েছে তাদের নিয়ে আটককৃতের মোট সংখ্যা এ পর্যন্ত ৩৬ জনে দাঁড়িয়েছে।

গত শনিবার নতুন বছর উদযাপনের অনুষ্ঠানে ইস্তাম্বুুলের নাইট ক্লাবে সান্তাক্লজের পোশাক পরিহিত এক বন্দুকধারীর হামলায় অন্তত ৩৯ জনের প্রাণহানি ঘটে।

ডিএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ