শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ওবামার বিদায়ী অনুষ্ঠানে জ্ঞান হারালেন সেনাসদস্য!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

obama_bdpআওয়ার ইসলাম: বারাক ওবামা পর পর দুই মেয়াদে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ছিলেন। শুধুমাত্র আট বছর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টই নন, দেশটির সামরিক বাহিনীর প্রধানও ছিলেন তিনি। চলতি মাসের মধ্যে তাঁকে বিদায় নিতে হবে। তাই শেষবারের মত সেনা কর্মকর্তাদের বিদায় জানাতে যান ওবামা। আর সেই অনুষ্ঠানেই এক সেনাসদস্য জ্ঞান হারিয়ে মাটিতে পড়ে যান। ওই সেনা সদস্যও অন্য সেনা সদস্যদের মতো সুশৃঙ্খলভাবে দাঁড়িয়ে ছিলেন। খবর মেইল অনলাইন এর।

জানা যায়, বুধবার ভার্জিনিয়ার আর্লিংটনে এ ঘটনা ঘটে। ‘প্রেসিডেন্ট গার্ড’ এর সময় ওই সেনা সদস্য হঠাৎ করেই জ্ঞান হারিয়ে ফেলেন। এ সময় সেনাসদস্যদের উদ্দেশ্যে বিদায়ী বক্তৃতা দিচ্ছিলেন বারাক ওবামা। মাটিতে পড়ে যাওয়া ওই সেনা সদস্যের ছবিও প্রকাশ পেয়েছে। সেখানে দেখা যায় সুশৃঙ্খল হয়ে দাঁড়িয়ে আছে অন্য সদস্যরা। আর নিচে পড়ে আছে ওই গার্ডের দেহ। পরে তাকে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেই সেনা সদস্যের শেষ পর্যন্ত কী হয়েছে তা জানা যায়নি।

অনুষ্ঠানে সেনা সদস্যদের সেবা ও ত্যাগের প্রশংসা করে বারাক ওবামা বলেন, ‘দেশ রক্ষায় আমাদের ইতস্তত থাকা উচিত না। কিন্তু তাই বলে আমাদের যুদ্ধে জড়িয়ে যাওয়া উচিত না। কারণ আপনাদের (সেনা) ক্ষতিকর এলাকায় পাঠানোর ব্যাপারটি সর্বশেষ অবলম্বন হওয়া উচিত, সর্বপ্রথম নয়। ’

এআর

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ