শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


পুরো দেশটাকে মিথ্যার উপর প্রতিষ্ঠিত করার রাজনীতি চলছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

robআওয়ার ইসলাম: জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি ও সাবেক মন্ত্রী আ.স.ম আবদুর রব বলেছেন, দেশে এখন রাজনৈতিক শিষ্টচার, নীতি-নৈতিকতা বিলুপ্তির পথে। রাজনৈতিক দলগুলোতে মেধাবী ও ত্যাগী নেতা-কর্মীদের মূল্যায়ন নাই বললেই চলে। সমগ্র দেশটাকে মিথ্যার উপর প্রতিষ্ঠিত করার অপরাজনীতি চলছে।

তিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারী ছিল ভোটারবিহীন নির্বাচন। আর এই ভোটারবিহীন নির্বাচনের দিনটাকে গণতন্ত্র দিবস পালন করার অর্থ কি ? ভোটারবিহীন নির্বাচন যদি গণতন্ত্র হয়, তাহলে সত্যিকার গণতন্ত্র কোনটা?

সোমবার জেএসডি সভাপতি, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, আ.স.ম আবদুর রবের ৭৩তম জন্মবার্ষিকীতে বাংলাদেশ ন্যাপ'র পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাতে গেলে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, এনডিপি প্রেসিডিয়াম সদস্য মো: মঞ্জুর হোসেন ঈসা, জাতীয় ছাত্র কেন্দ্রের যুগ্ম সমন্বয়কারী সোলায়মান সোহেলসহ বিভিন্ন স্তরের নেতা-কর্মীবৃন্দ। বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানির পক্ষ থেকে দলের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া জননেতা আ.স.ম রবকে ফুলেল শুভেচ্ছা জানান।

আ.স.ম রব বলেন, ঐতিহ্যবাহী ছাত্র রাজনীতি আজ নিজেস্ব ঐতিহ্য হারাতে বসেছে। রাজনৈতিক দলগুলো যখন ছাত্রদের নিজেদের হাতিয়ার হিসাবে ব্যবহার করে তখনই এই পরিস্থিতির সৃষ্টি হয়। ছাত্র হারানো ঐহিত্য ফিরিয়ে আনতে সামাজিক ও রাষ্ট্রীয় মূল্যবোধকে প্রতিষ্ঠিত করতে হবে। তিনি বলেন, দেশে উন্নয়নের নামে জনগনকে বোকা বানানোর এক ধরনের চেষ্টা চলছে। এই উন্নয়নের নামে দেশকে গণতন্ত্রহীন করার চেষ্টা চলছে।

তিনি জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য বাংলাদেশ ন্যাপ-সহ উপস্থিত সকলকে ধন্যবাদ জানান এসময় ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, স্বাধীন বাংলাদেশ কারো একার দান নয়। বাংলাদেশ প্রতিষ্ঠায় যার যতটুকু অবদান তাকে তার স্বীকৃতি দেয়া উচিত। ইতিহাসকে আপন গতিতে চলতে না দিলে ইতিহাস কাউকে ক্ষমতা করবে না। তিনি স্বাধীনতার পতাকা উত্তোলক আসম আবদুর রবের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করেন।

ডিএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ