শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


এমপি লিটন পারিবারিক কবরস্থানে শায়িত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

litonআওয়ার ইসলাম: সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন দুর্বৃত্তদের গুলিতে নিহত হওয়ার পর আজ সোমবার বাদ আছর বাড়ির সামনের চত্বরে ৩য় দফা জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন কাজ সম্পন্ন হয়। সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ এই জানাযা ও দাফনে অংশ গ্রহণ করেন।

সোমবার জাতীয় সংসদ ভবনে তার ২য় জানাজা অনুষ্ঠিত হয়। সেখান থেকে বিমান বাহিনীর একটি হেলিকপ্টারযোগে এমপি লিটনের মরদেহ সুন্দরগঞ্জের বামনডাঙ্গা রেল স্টেশন সংলগ্ন একটি মাঠে দুপুর ১টা ৪০ মিনিটে নিয়ে আসা হয়। সেখান থেকে অ্যাম্বুলেন্সযোগে বামনডাঙ্গাস্থ শাহবাজ মাস্টারপাড়ায় এমপির মরদেহ তার বাড়িতে নিয়ে আসা হয়। লিটনের কফিনের সাথে কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতাকর্মী ছাড়াও সাথে ছিলেন তার শোকাহত স্ত্রী ও জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী খুরশিদ জাহান স্মৃতি, তার বড় বোন আফরোজা বুলবুল ও তৌহিদা বুলবুল এবং ভগ্নিপতি আব্দুল্যাহিল বারী।

লিটনের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ঢাকা থেকে আসা ডেপুটি স্পীকার অ্যাড. ফজলে রাব্বি মিয়া এমপি, হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের জাতীয় সংসদের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি, জাতীয় সংসদের জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এইচ.এন. আশিকুর রহমান এমপি, অধ্যক্ষ আবুল কালাম আজাদ এমপি, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন, জেলা আওয়ামী লীগের সভাপতি সম্পাদকসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। এছাড়াও জেলা প্রশাসক মো. আব্দুস সামাদ, পুলিশ সুপারের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সুপারসহ এলাকার বিপুল সংখ্যক মানুষ কফিনে পুষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধা জানান।

এসময় এমপি নানক বলেন, শেখ হাসিনার উন্নয়নকে ব্যাহত ও দেশের স্বাভাবিক অবস্থা অস্থিতিশীল করতে নানা অপশক্তি কাজ করছে। এই এলাকায় মৌলবাদি শক্তি নৈরাজ্য সৃষ্টি করেছিল যার প্রতিবাদ করেছিলেন এমপি মঞ্জুরুল ইসলাম লিটন। তাকে হত্যার মধ্য দিয়ে সরকারকে সতর্ক করা হয়েছে। আমরা পরিস্কারভাবে বলতে চাই, এই অপশক্তির বিষদাঁত ভেঙ্গে দেয়া হবে।

 ডিএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ