বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


’নিবন্ধিত সব দলের মত নিয়ে নিরপেক্ষ ইসি গঠন করুন’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

khelafat11আওয়ার ইসলাম: বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান বলেছেন, দলের সদ্য সমাপ্ত মজলিসে শূরার অধিবেশনে তাকে আমীর এবং মাওলানা মাহফুজুল হককে মহাসচিব করে একটি শক্তিশালী কমিটি গঠন করা হয়েছে।

তিনি বলেন, শূরার অধিবেশনে আগামী জাতীয় নির্বাচনে অংশ গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী সম্ভাব্য সকল আসনে প্রার্থী দিয়ে নির্বাচনে অংশ নিবে।

শনিবার বিকেলে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন জাতীয় নির্বাচনের জন্য একটি সুন্দর পরিবেশ অপরিহার্য। আর এজন্য একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন জরুরি। তিনি প্রত্যাশা করেন রাষ্ট্রপতি বাংলাদেশ খেলাফত মজলিসসহ সকল নিবন্ধিত দলের সঙ্গে সংলাপ করে সবার আস্থাভাজন একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠনের ব্যবস্থা নিবেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, রোহিঙ্গা মুসলমানদের যেভাবে হত্যা ও ধর্ষণ করা হচ্ছে এবং অগ্নিসংযোগ ও লুণ্ঠনের ঘটনা ঘটানো হচ্ছে, তা মেনে নেয়া যায় না। তিনি বলেন আর্ন্তজাতিক সম্প্রদায়কে সাথে নিয়ে রোহিঙ্গা মুসলমানদের পক্ষে দাঁড়াতে দলের পক্ষ থেকে সরকারের প্রতি আহবান জানানো হয়েছে। তাছাড়া রোহিঙ্গা মুসলমানদের স্বাধীনভাবে তাদের স্বতন্ত্র আবাস ভূমিতে বসবাসের ব্যবস্থা করতে সরকারকে জোর কুটনৈতিক তৎপরতা চালাতে বলা হয়েছে।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, ইসলামে মূর্তিকে সম্মান প্রদর্শন করা শিরক । পবিত্র সুপ্রিমকোর্ট প্রাঙ্গনে ন্যায় বিচারের প্রতীক হিসাবে গ্রীকদেবীর মূর্তি স্থাপন করা হয়েছে তা মুসলমানদের ঈমান ও আকিদার সম্পূর্ণ পরিপন্থি। এ শিরক কোনোভাবেই সমর্থন করা যায় না। তাই অবিলম্বে স্থাপিত মূর্তি অপসারণ করতে হবে। অন্যথায় বাংলাদেশ খেলাফত মজলিস দেশের তৌহিদী জনতাকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা ইসমাঈল নুরপুরী, মাওলানা আফজালুর রহমান, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মাওলানা রেজাউল করীম জালালী, মহাসচিব মাওলানা মাহফুজুল হক, যুগ্নমহাসচিব মাওলানা মামুনুল হক, মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, সাংগঠনিক সম্পাদক মাওলানা কোরবান আলী, মাওলানা বদিউজ্জামান, মাওলানা আব্দুল আজিজ, মাওলানা আবু সাঈদ নোমান, বায়তুলমাল সম্পাদক মাওলানা মাহবুবুল হক, সহ:বায়তুলমাল ও অফিস সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল. প্রশিক্ষণ সম্পাদক মাওলানা এনামুল হক নূর প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা মুহসিনুল হাসান, সহ:প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভুইয়া, সহ:সমাজকল্যাণ সম্পাদক মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী,আন্তর্জাতিক সম্পাদক মাওলানা ফয়েজ আহমদ. নির্বাহী সদস্য হাফেজ শহীদুর রহমান, সাধারণ সম্পাদক মাওলানা এনামুল হক মূসা,ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আব্দুর রহীম সাঈদ ও সেক্রেটারী মুহাম্মদ রহমত আলী প্রমুখ।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ