শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


জ্যামাইকা মুসলিম সেন্টারে সিরাতুন্নবী সা. মাহফিল অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

jamaika_newyerkআওয়ার ইসলাম: পবিত্র মাহে রবিউল আউয়াল ১৪৩৮ হিজরী উদ্যাপন উপলক্ষে আইটিভি ইউএসএ এর সহযোগিতায় জ্যামাইকা মুসলিম সেন্টার আয়োজিত সিরাতুন্নবী সা. মাহফিল গত ২৬ ডিসেম্বর সোমবার অনুষ্ঠিত হয়েছে।

জ্যামাইকা মুসলিম সেন্টারের সেক্রেটারী মনজুর চৌধুরীর পরিচালনায় পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন হাফেজ রফিকুল ইসলাম, শুভেচ্ছা বক্তব্য রাখেন জেএমসি ট্রাষ্টি বোর্ড চেয়ারম্যান ডা.এম. বিল্লাহ, নাতে রাসুল সা. পরিবেশন করেন মোঃ সালাউদ্দিন।

সিরাতুন্নবী সা. মাহফিলে আলোচনায় অংশ নেন জ্যামাইকা মুসলিম সেন্টারের ইমাম ও খতীব আলহাজ্ব মাওলানা মীর্জা আবু জাফর বেগ, দারুস সালাম জামে মসজিদের ইমাম ও খতীব আলহাজ্ব মাওলানা আব্দুল মুকিত।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এটিএন বাংলার বাংলাদেশ থেকে আগত বাংলাদেশের বিভিন্ন ব্যাংক ও ইন্সুরেন্সের শরীয়াহ এডভাইজার মাওলানা শাহ ওয়ালি উল্লাহ ও আইটিভি ইউএসএ প্রধান নির্বাহী মুহাম্মদ শহীদুল্লাহ।

জেএমসি ইমাম ও খতীব মাওলানা মীর্জা আবু জাফর বেগ বলেন, ছোট খাট ভেদাভেদ ভুলে গিয়ে কুরআন সুন্নাহর আলোকে আমরা সবাই এক। মাজহাবগত মাসয়ালা নিয়ে আমরা বির্তক না করে সঠিক জ্ঞান অর্জন জরুরি। ইমাম বেগ মসজিদ কেন্দ্রীক জীবন যাপনের প্রতি আহ্বান জানান। এছাড়া তিনি রোহিঙ্গা মুসলিমদের অতি মানবতার সেবায় সহযোগিতা করা ঈমানী দায়িত্ব বলে ঘোষনা দেন।

ইমাম আব্দুল মুকিত বলেন, বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় মহানবী হযরত মুহাম্মদ সা. আদর্শের বিকল্প নেই। পূর্ববতী নবীগণ পর্যন্ত যে উম্মতের অন্তর্ভূক্ত হওয়ার আশা করেছেন, আমরা সেই উম্মতে মুহাম্মদী সা.। আমাদের সম্মান, ইজ্জত বেশি, আবার দায়িত্বও বেশি। বর্তমান বিশ্ব পরিস্থিতিতে আমাদের রাসূল সা. এর সুন্নাত যথাযথভাবে অনুসরনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠা করতে হবে।

আইটিভি ইউএসএ এর প্রধান নির্বাহী মুহাম্মদ শহীদুল্লাহ মিডিয়ার মাধ্যমে ইসলামের সঠিক তথ্য ও দাওয়াত বিশ্বব্যাপী সকলের কাছে পৌছে দেয়ার উদ্যোগে সহযোগিতার আহ্বান জানান। তিনি প্রধান অতিথি শাহ ওয়ালি উল্লাহর হাতে ইসলামিক ব্যাংকিং ও ইন্সুরেন্সে বিশেষ অবদানের স্বীকৃতি সনদ তুলে দেন।

jmc0002

প্রধান অতিথির বক্তব্যে শাহ ওয়ালি উল্লাহ বলেন, মুহাম্মদ সাল্লালাহু আলাইহি ওয়াসাল্লাম বিশ্ব মানবতার শান্তির প্রতীক। বিশ্বের চারিদিকে যে অশান্তি তার সমাধানে রাসুল সা. আদর্শ সকল ধর্ম, বর্ণ মানুষকে শান্তি দিতে পারে। তার্কিতে রাশিয়ান রাষ্ট্রদূত হত্যা কোনদিন ইসলাম সমর্থিত না। আইএস যা করছে তা ইসলাম বিরোধী, ইসলামে সন্ত্রাসের স্থান নেই। পুরো নবী জীবনে এমন কোন নমুনা নেই, যা অশান্তি বা সন্ত্রাস সৃষ্টি করতে পারে।

তিনি মুসলিম উম্মার ঐক্য ও শান্তি কামনা করে ইসলামে দাওয়াতের গুরুত্ব তুলে ধরেন। বিশেষ করে মিডিয়ার মাধ্যমে ইসলামের সুমহান বাণী ও মহানবী সা. এর সুন্নাতকে সকলের কাছে পৌছে দেয়ার সহজতম মাধ্যম বলে উল্লেখ করেন।

আইটিভি ইউএসএ এর উদ্যোগকে প্রশংসা করে সকলের সহযোগিতা ও পরামর্শের আহ্বান জানান।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ