শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফরিদপুরে দুই সহোদর হত্যা: ৩ মে ঢাকাসহ সারা দেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ তীব্র গরমে আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার প্রশংসনীয় উদ্যোগ ফরিদপুরের দুই শহীদ পরিবারের পাশে হেফাজত নেতৃবৃন্দ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৫ নেতা বহিষ্কার ছাদ থেকে পড়ে মাদরাসাছাত্রীর মৃত্যু টানা তাপপ্রবাহে ভাঙল ৭৬ বছরের রেকর্ড তাপপ্রবাহ থেকে সুরক্ষায় রেলওয়ে কর্মকর্তাদের ৫ নির্দেশনা ‘বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে’  মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্তভিত্তিক বিচারের দাবি ইসলামী আন্দোলনের পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত: কাদের

আল্লামা আহমদ শফীর উদ্বোধনী বয়ানে শুরু চট্টগ্রাম ইজতেমা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

এম ওমর ফারুক আজাদ
চট্টগ্রাম প্রতিনিধি

chatga2_ijtemaউম্মুল মাদারিস দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারীর পরিচালক আল্লাম শাহ আহমদ শফী’র উদ্বোধনী বয়ানের মাধ্যমে শুরু হলো চট্টগ্রামের আঞ্চলিক ইজতেমার কার্যক্রম।

গতকাল বাদ মাগরিব দাওয়াতে তাবলীগের গুরুত্ব ও জিকিরের ফজিলতের উপর আল্লামা শাহ আহমদ শফীর বয়ানে জিকিরে জিকিরে মুখরিত হয়ে উঠে ইজতেমা ময়দান।

আল্লামা আহমদ শফীর পর বয়ান পেশ করেন চট্টগ্রামের আঞ্চলিক মুরুব্বি ও হাটহাজারী মাদরাসার সিনিয়র মুফতি মুহাম্মদ জসিম উদ্দীন।

হাটহাজারী মাদরাসার এক কিলোমিটার উত্তরে মির্জাপুর ইউনিয়নস্থ চারিয়া এলাকার দুই কিলোমিটার বিশাল শামিয়ানায় অনুষ্টিত ইজতেমা আজ শুরু হওয়ার কথা থাকলেও গতকাল থেকে বিভিন্ন থানা ও উপজেলা থেকে মুসল্লিরা আসতে শুরু করে। ইতোমধ্যে শামিয়ানা লোকে লোকারণ্য হওয়ায় হাটহাজারী, ফটিকছড়ি ও আশপাশের এলাকার মুসল্লিদের শামিয়ানার বাইরে তাম্বু টাঙিয়ে থাকতে পরামর্শ দিয়েছেন মুরুব্বিরা।

আজ সকাল থেকে বাকি মুসল্লিরা আসায় চট্টগ্রাম-হাটহাজারী রুটে যান চলাচল বন্ধ হয়ে পড়েছে। আল্লাহ ওয়ালাদের বিশাল এই মজলিসে মতপার্থক্য ভুলে যোগ দিচ্ছে বিভিন্ন মতাদর্শের ব্যক্তিরা।

চট্টগ্রাম-খাগড়াছড়ির বিকল্প রোড়

এদিকে ইজতেমা উপলক্ষে চট্টগ্রাম-খাগড়াছড়ি রোডে তিনদিন দুপুর একটা থেকে যান চলাচল বন্ধ থাকবে। চট্টগ্রাম ট্রাফিক পুলিশ কর্তৃপক্ষ খাগড়াছড়ির যানবাহনগুলোকে মানিকছড়ি হয়ে রাঙ্গামাটি রোড়ে হাটহাজারী সড়কে যুক্ত হওয়ার কথা বলেছেন। আর ফটিকছড়ি হতে শহরগামী গাড়িগুলো নানুপুর-আজাদিবাজার রোড় হয়ে গহিরা রোড় দিয়ে হাটহাজারী যুক্ত হবে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ