বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
খাদেম-ক্লিনার ও শিক্ষক নিয়োগ দেবে ‘গ্লোবাল এডুকেশন ইনস্টিটিউট’ স্বাধীন দেশে অবৈধ অস্ত্রধারী সংগঠন থাকবে না: র‍্যাব মহাপরিচালক  মার্চে ৫৫২ সড়ক দুর্ঘটনায় নিহত ৫৬৫, আহত ১২২৮ ইরানের প্রেসিডেন্টের সঙ্গে ফোনালাপ পুতিনের তেজগাঁও আল-জামিয়াতুল ইসলামিয়া বায়তুল আমান মাদরাসায় ভর্তি শুরু আগামীকাল   ইরানের হামলার জন্য নেতানিয়াহুই দায়ী: এরদোগান ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ১৪, ট্রাকচালক আটক ইসরায়েলে হামলার বিষয়ে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রাইসি ঘুমন্ত স্বামীর গোপনাঙ্গ কেটে পালালেন স্ত্রী ইরান-ই’সরায়েল যুদ্ধের পরিস্থিতির আলোকে প্রস্তুতি নিতে মন্ত্রীদের নির্দেশ প্রধানমন্ত্রীর

ইসরাইলি পার্লামেন্টের আরব সদস্যকে গৃহবন্দির নির্দেশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

israel_arab_mpআওয়ার ইসলাম: ইরাইলি পার্লামেন্টের এক আরব সদস্যকে ১০ দিন গৃহবন্দি রাখার আদেশ দিয়েছে তেল-আবিবের একটি আদালত।

কারাগারে ফিলিস্তিনি বন্দিদের সিম কার্ড ও মোবাইল সেট সরবরাহ করার অভিযোগে গত মঙ্গলবার ইসরাইলের আদালত বাসেল ঘাটাস নামে ওই আরব সদস্যের বিরুদ্ধে এ আদেশ দেয়। খবর আল-জাজিরার।

মিকি রোসেনফেল্ড নামের ইসরাইলী পুলিশের এক মুখপাত্র জানান, তার ব্যাপারে এখনো তদন্ত চলছে। চূড়ান্ত রায় দেয়ার আগ পর্যন্ত বাসেল ঘাটাসের দেশ ত্যাগের উপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

একই সঙ্গে পরবর্তী ছয় মাস তিনি কোনো বন্দির সঙ্গে দেখা করতে পারবেন না। একই ঘটনায় বুধবার আরও একজনকে গ্রেফতার করা হয়েছে। তবে পুলিশ তার নাম প্রকাশ করেনি।

গত ২২ ডিসেম্বর নিজ বাসা থেকে আটক করার পর ওই আরব এমপিকে টানা ৬দিন ধরে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে পুলিশ। এসময় নাশকতামূলক কর্মকাণ্ডে তিনি জড়িত কিনা তার প্রমাণ খুঁজে বের করতে অফিস ও বাড়ি তছনছ করা হয়।

তবে ফিলিস্তিন বন্দিদের সিম কার্ড ও মোবাইল সেট দেয়ার কথা তিনি অস্বীকার করেন নি। একই সঙ্গে এ ঘটনার জন্য তিনি কোনো অনুশোচনাও করেন নি। তার মতে, মানবতার খাতিরে তিনি যা করেছেন ভালই করেছেন। বন্দিদের মানবাধিকারের প্রতি সম্মান রেখেই তিনি এ কাজ করেছেন।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ