বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


রোহিঙ্গা মুসলমানরা আমাদের ভাই তাদের পাশে দাঁড়ান: আল্লামা কাসেমী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

kasemiআওয়ার ইসলাম: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী বলেছেন, মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের ওপর অমানুষিক নির্যাতন চলছে। জাতিসঙ্ঘ, ওআইসিসহ আন্তর্জাতিক সংস্থাগুলো এখন পর্যন্ত এ সঙ্কট সমাধানে কোনো পদক্ষেপ নিতে পারেনি। আমাদের সরকারও এ ক্ষেত্রে নীরব ভূমিকা পালন করছে। রোহিঙ্গা মুসলমানরা আমাদের ভাই। এ কঠিন সময়ে তাদের পাশে দাঁড়ানো আমাদের ঈমানি দায়িত্ব।

তিনি জমিয়ত নেতাসহ দেশের জনগণকে নির্যাতিত রোহিঙ্গা মুসলমানদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের খাবার সরবরাহসহ তাদের যথাযথ হেফাজত করতে সরকার ও জনগণকে এগিয়ে আসার আহ্বান জানান।

গতকাল বাদ আসর জমিয়তের পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ মৌলভীবাজার জেলা কমিটি ঘোষণা উপলক্ষে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

জমিয়তের সহসভাপতি মাওলানা জহিরুল হক ভুঁইয়ার সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, সহসাংগঠনিক সম্পাদক ও ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা মতিউর রহমান গাজীপুরী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন প্রমুখ।

সমাবেশে কেন্দ্রীয় জমিয়তের পক্ষ থেকে মাওলানা আব্দুল মালিক রূপপুরীকে সভাপতি, মাওলানা খায়রুল ইসলামকে সাধারণ সম্পাদক ও মাওলানা আব্দুল আজিজকে সাংগঠনিক সম্পাদক করে ৬১ সদস্যের মৌলভী বাজার জেলা জমিয়তের কমিটি ঘোষণা করা হয়। বিজ্ঞপ্তি।

আরআর

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ