শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


কারখানা খুলে দিতে শ্রমিকদের চিঠি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

savarআওয়ার ইসলাম: পোশাক খাতের শ্রমিক সংগঠনগুলো সাভারের শিল্পাঞ্চল আশুলিয়ায় বন্ধ রাখা পোশাক কারখানাগুলো খুলে দিতে বিজিএমইএকে চিঠি দিয়েছে ।

 

চিঠিতে শ্রমিক নেতারা জানিয়েছেন, শ্রমিক অসন্তোষে গত কয়েক দিনে আশুলিয়ায় বন্ধ হয়ে যাওয়া কারখানাগুলো অতি সত্বর আলোচনা সাপেক্ষে খুলে দেয়া হোক। চিঠিতে এ আবেদন জানানো হয়েছে।

এছাড়া বলা হয়, দ্রব্যমূল্য, বাড়ি ভাড়া, বাসা ভাড়া, চিকিৎসা ও শিক্ষাসহ সব ধরনের ব্যয় বাড়ায় শ্রমিকদের মজুরি বৃদ্ধির আহ্বান জানায় শ্রমিক সংগঠনগুলো। যেসব সংগঠন চিঠি দিয়েছে- গার্মেন্ট শ্রমিক কর্মচারী ফেডারেশন, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র, জাতীয় গার্মেন্ট শ্রমিক কর্মচারী ফেডারেশন, জাতীয় গার্মেন্ট দর্জি সোয়েটার শ্রমিক ফেডারেশন ও বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশন।

বিজিএমইএ সহসভাপতি ফেরদৌস পারভেজ বলেন, বন্ধ কারখানা খুলে দিতে বৈঠক হয়েছে। কিন্তু কোনো সিদ্ধান্ত হয়নি। তবে শ্রমিকরা তারা তাদের ভুল বুঝতে পেরেছে বলে জানান তিনি। তিনি জানান, সব পক্ষের সঙ্গে আলোচনা সাপেক্ষে দ্রুত খুলে দেয়া হবে। কারণ ক্রেতাদের চাপে রয়েছে মালিকরা। আবার ক্ষতিও হচ্ছে মালিক ও শ্রমিকদের।

ডিএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ