শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


বগুড়ার ধুনটে বিশ্ব ইজতেমা শেষ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ijtema-in-bogoraআওয়ার ইসলাম: বগুড়ার ধুনট উপজেলায় অনুষ্ঠিত দেশের দ্বিতীয় বৃহত্তম ৩৯তম বিশ্ব ইজতেমা আজ ২৪ ডিসেম্বর  রোজ শনিবার দুপুর ১২টায় শুরু হওয়া দীর্ঘ ২০ মিনিটের আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হয়েছে।

ঢাকার কাকরাইল মসজিদের আহলে সূরা সদস্য মাওলানা রবিউল হক ২০ মিনিট স্থায়ী এই মোনাজাত পরিচালনা করেন ।

আরবি ও উর্দু ভাষায় তার সুমধুর সুরের মোনাজাত শুরু হতেই ইজতেমা ময়দানের লাখো মুসল্লির কলরব মুহূর্তে থেমে যায়। বিস্তীর্ণ এলাকাজুড়ে নেমে আসে নিরবতা। তার সঙ্গে লাখো মুসল্লির দুই হাত তুলে ‘আমিন’, ‘আল্লাহুম্মা আমিন’ ধ্বনি তোলেন আল্লাহর সন্তুষ্টি লাভের আশায়।

আখেরি মোনাজাতে দেশ-বিদেশের ধর্মপ্রাণ মুসলমান শরীক হন। মোনাজাতে মুসল্লিরা নিজ নিজ গুনাহ মাফ ও আত্মসুদ্ধির মাধ্যমে দুনিয়া ও আখেরাতের কল্যাণ কামনায় রাব্বুল আল-আমিনের রহমত ও হেদায়েত প্রার্থনা করেন।

বৃহস্পতিবার (২২ডিসেম্বর) ফজরের নামাজ আদায় শেষে উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নের সরুগ্রাম স্কুল মাঠের সামনে তিন দিনব্যাপী ৩৯তম বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়।

বিশ্ব ইজতেমা আয়োজক কমিটির সদস্য হুমায়ন কবির জানান, অন্যান্য বছরের মতো এবারও ঢাকার কাকরাইল মসজিদের মেহমানদের তত্ত্বাবধায়নে তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমা পরিচালিত হয়। ধর্মীয় ভাবগাম্ভীর্য এবং শান্তিপূর্ণ পরিবেশে ইজতেমা শেষ হয়।

ডিএস


সম্পর্কিত খবর