মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫


জুনায়েদ জামশেদের অ্যালবাম সম্পর্কে অবাক তথ্য দিলেন তারিক জামিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

jamshed9আবিদ আনজুম: গত ৭ ডিসেম্বর পাকিস্তানের একটি বিমান দুর্ঘটনায় স্ত্রীসহ নিহত হয়েছেন বিখ্যাত সঙ্গীত শিল্পী ও দাঈ জুনায়েদ জামশেদ। সম্প্রতি তার সঙ্গীতের অ্যালবামগুলো নিয়ে নতুন এক তথ্য দিয়েছেন তাবলিগের বিশিষ্ট মুবাল্লিগ মাওলানা তারিক জামিল।

জুনায়েদ জামশেদ মাওলানা তারিক জামিলের সংস্পর্শেই নিজেকে বদলে ফেলেছিলেন। উত্তম জীবনে আসার পর তার সঙ্গেই সবকিছু নিয়ে পরামর্শ করতেন। মাওলানা তারিক জামিলও তাকে বন্ধুর মতো সময় দিতেন এবং দেখভাল করতেন।

সম্প্রতি মাওলানা তারিক জামিল তার এক বয়ানে বলেন, জুনায়েদ জামশেদ গান ছাড়ার পর প্রথম সঙ্গীতের অ্যালবামের নাম দিতে চেয়েছিলেন ‘আমর বিল মা’রুফ ও নাহি আনিল মুনকার’। আমার কাছে নামের বিষয়ে পরামর্শ  চাইলেন। কিন্তু নাতের একটি অ্যালবামের এরকম নাম আমার কাছে উপযুক্ত মনে হয়নি। তাই নাম পাল্টে দিলাম।

তিনি বলেন, জুনায়েদ জামশেদ গান থেকে আমুল বদলে যাওয়ার পর তার জীবন দীনের জন্যই উৎসর্গ করে দিয়েছিলেন। এ কারণেই অ্যালবামের নাম এমন রাখতে চেয়েছিলেন।

মাওলানা তারিক জামিল আরো বলেন, জুনায়েদ জামশেদের প্রথম নাতের অ্যালবাম ‘হুসনে জানা’ আমারই দেয়া। এছাড়াও তার নাতের সব অ্যালবামের নামই আমি দিযেছি।

জুনায়েদ জামশেদ গান ছাড়ার পর কিছুদিন অত্যন্ত কঠিন জীবন যাপন করেছেন। তারিক জামিল বলেন, আমার কাছে একবার তিনি বললেন, আমার পকেটে মাত্র একশ টাকা আছে। অথচ সামনে বেশ কিছুদিন টাকা আসার কোনো সুরত নেই।

বেশ কিছুদিন এমন কষ্টে কাটালেও তিনি আগের জীবনে আর ফিরে যেতে সামান্যতম আগ্রহী ছিলেন না বলে জানান তিনি।

সুত্র: কুদরত ডটকম

আরআর 

প্রতিদিন কুইজ প্রতিদিন পুরস্কার, ক্লিক করুন...


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ