বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা ফের ৩ দিনের হিট অ্যালার্ট জারি, হতে পারে বৃষ্টি যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক

বাহরাইনে শিয়া আলেমদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

isa_kasemআওয়ার ইসলাম: বাহরাইন সরকারের নিরাপত্তা বাহিনীর সঙ্গ আলেমদের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে।

দেশটির নিরাপত্তা বাহিনী প্রখ্যাত শিয়া নেতা শেখ ঈসা কাসেমের বাড়িতে অনুপ্রবেশের চেষ্টা করলে তার সমর্থকদের সঙ্গে সংঘর্ষ হয়।

ঈসা কাসেমের বিরুদ্ধে অবৈধ অর্থ সংগ্রহ ও সন্ত্রাসীদের প্রতি সমর্থন দেয়ার অভিযোগ তুলে সরকার গত ২০ জুন জনপ্রিয় ওই ধর্মীয় নেতার নাগরিকত্ব বাতিল করে। এর পর থেকেই বিপুল পরিমাণ ভক্ত তার তাকে পাহারা দেয়ার জন্য বাড়ির সামনে অবস্থান নেন।

বাহরাইনের স্বরাষ্ট্র মন্ত্রণালয় অভিযোগ করেছে, শেখ ঈসা কাসেম বিদেশিদের স্বার্থ রক্ষা ও সহিংসতা উস্কানি দেয়ার চেষ্টা করছে। তবে প্রখ্যাত এই শিয়া আলেম সরকারের এসব অভিযোগ প্রত্যাখ্যান করেছেন।

শেখ ঈসা কাসেম বাহরাইনের অত্যন্ত প্রভাবশালী একজন আলেম এবং ১৯৭১ সালে তিনি ইরাকের পবিত্র ধর্মীয় নগরি নাজাফ থেকে দেশে ফিরে আসেন। তিনি ব্যাপক ভোটে সংসদে যান এবং সংসদ ভেঙ্গে দেয়ার আগ পর্যন্ত জাতীয় সংসদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ