শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


বংশ নয়; আমলের মাধ্যমেই পরিচিত হতে হবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

এম এ মান্নান
ফুলপুর প্রতিনিধি

fulpur11ময়মনসিংহের ফুলপুর উপজেলার হাটপাগলা জামে মসজিদ কমিটি কর্তৃক আয়োজিত ঐতিহ্যবাহী ইসলামী মহাসম্মেলনে বৃহস্পতিবার বাদ ইশা মসজিদ কমিটি ও মাহফিলের সভাপতি বিশিষ্ট শিক্ষা উদ্যোক্তা ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজ, কিংস, উইনসাম, মেট্রোপলিটন স্কুল অ্যান্ড কলেজ, ক্যামব্রিয়ান ইন্টারন্যাশনাল স্টাডি সেন্টার ও ফরেইন অ্যাডমিশন অ্যান্ড ক্যারিয়ার ডেভলপমেন্ট কনসালট্যান্টস এসোসিয়েশন অব বাংলাদেশ এর প্রেসিডেন্ট লায়ন এম কে বাশার বলেন, আমার বংশ পরিচয় দিয়ে কোন কাজ হবে না বরং আমার আমলই আমার পরিচয় বহন করবে। অহংকারমুক্ত হয়ে সময় ও সুযোগকে কাজে লাগাতে হবে।

তিনি বলেন, মোবাইলে আমরা প্রথমেই বলি, হেলো। হেল অর্থ জাহান্নাম আর হেলো অর্থ জাহান্নামী। তাহলে আমরা প্রথমেই একজন মুসলিমকে হে জাহান্নামী বলে সম্বোধন করছি। এ থেকে বিরত থেকে আমাদের সালাম প্রথা চালু করতে হবে।

সভায় আন্তর্জাতিক মুফাসসিরে কুরআন মাওলানা তাফাজ্জল হোসেন, নেত্রকোণার মাওলানা শফিকুল ইসলাম আরেফী, বাংলা ভিশন টিভির আলোচক মাওলানা আবু জার গিফারী, মাওলানা আমজাদ হোসেন প্রমুখ বয়ান করেন।

দোয়া চেয়ে সংক্ষিপ্ত বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অ্যাড. আবুল বাসার আকন্দ, ভাইস চেয়ারম্যান অধ্যাপক হাবিবুর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব এম এ হাকিম সরকার, ইউপি চেয়ারম্যান উবায়দুল হক, রামভদ্রপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম প্রমুখ।

এ সময় সভামঞ্চ পরিচালনায় ছিলেন, হাটপাগলার কৃতি সন্তান রমনা থানার ওসি আলী হোসেন। সভায় মরহুম এস এম সুলতান চৌধুরীর জন্য দোয়া করা হয়। মাওলানা আবু জার গিফারী তার বক্তব্যে বলেন, মুসলামানরা নয় বরং ইহুদি খৃষ্টানরাই সন্ত্রাসী।

এ প্রসঙ্গে তিনি কুরআন হাদীসের দৃষ্টিতে আলোচনার্পূক বিভিন্ন পত্রপত্রিকার রেফারেন্স তুলে ধরেন। প্রধান বক্তা মাওলানা তাফাজ্জল হোসেন নবী প্রেমের বিভিন্ন দৃষ্টান্ত তুলে ধরে উপস্থিত শ্রোতামন্ডলীকে নবীজীর সুন্নাত ও আদর্শের প্রতি আকৃষ্ট করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, ফুলপুর পৌরসভার মেয়র আমিনুল হক, কাতুলি এমদাদিয়া ফাযিল ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা জালাল উদ্দিন, ফুলপুর মহিলা ফাযিল ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শাহ তাফাজ্জল হোসেন, অত্র মসজিদের খতীব মাওলানা আবুল কালাম আজাদ, সাবেক ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান হবি, মুক্তাগাছার কণ্ঠশ্লিপী হারুন অর রশিদ আকন্দ, স্থানীয় মাওলানা ফারুক আহমাদ, ফুলপুর এক্সিলেন্ট স্কুল অ্যান্ড মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা এম এ মান্নান প্রমুখ। সভায় লক্ষাধিক মুসল্লী উপস্থিত ছিলেন বলে ধারণা করা হচ্ছে।

ডিএস


সম্পর্কিত খবর