বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি চাঁদ মামার বয়স হয়েছে! চাঁদের বয়স কত? বিশেষ ট্রেনের ৩ বগি লাইনচ্যুত, চট্টগ্রাম-কক্সবাজার যোগাযোগ বন্ধ বাড়তে পারে তাপমাত্রা, দুপুরের মধ্যেই ঝড়-বৃষ্টির আভাস দুর্ঘটনা থেকে বাঁচতে যে দোয়া ও আমল করতেন হযরত উসমান রা. ব্যাংককের উদ্দেশে ঢাকা ত্যাগ করলেন প্রধানমন্ত্রী

নেত্রকোনা যাচ্ছেন আল্লামা শফি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ahmad_shofi2জুবাইর ইবনে কামাল: জামিয়া ইসলামিয়া হুসাইনিয়া মালনী মাদরাসার উদ্দ্যোগে আগামী ২৪ ডিসেম্বর নেত্রকোনায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ইসলামী মহাসম্মেলন।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন হেফাজতে ইসলাম বাংলাদেশ’র আমির ও বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড (বেফাক)’র চেয়ারম্যান এবং আলজামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহা-পরিচাক আল্লামা শাহ্ আহমাদ শফি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আল্লামা জুনাইদ বাবুনগরী। সভাপতিত্ব করবেন কিশোরগঞ্জ জামিয়া ইমদাদিয়ার প্রিন্সিপাল আল্লামা আনোয়ার শাহ।

সরেজমিনে গিয়ে দেখা যায় আল্লামা শফির আগমনকে ঘিরে পুরো মালনী জুড়ে প্রায় সপ্তাহ খানেক ধরেই চলছেে আনন্দমুখর পরিবেশ চলছে। এলাকার সার্বিক উন্নয়ন খুব দ্রুততার সাথে, রাস্তা-ঘাট মেরামত এবং এলাকা পরিস্কারের কাজ। মাদরাসার ছাত্র-শিক্ষক খুব ব্যস্ত সময় পার করছেন।

মাদরাসার এক শিক্ষক জানান, মাহহফিলে আগত মুসল্লীদের যেন কোন ভোগান্তি না হয় তার জন্য আমরা আপ্রাণ চেষ্টা করছি, আশপাশের পুকুরগুলোতে পানি দিয়ে অজুর ব্যবস্থা করে দেওয়া হচ্ছে, পাশাপাশি তৈরি করা হচ্ছে অতিরিক্ত প্রস্রাব পায়খানার স্থান। অপর দিকে এলাকার মানুষ জান-প্রাণ দিয়ে মাহফিল বাস্তবায়নের কাজে ব্যস্ত।

এলাকার বাসিন্দা মো. জামালুদ্দীন বলেন, আমাদের এলাকার মাদরাসা আর আমাদের এলাকার মাহফিল উভয়টা আমাদের জন্য গৌরবের বিষয়, এতদিন মাহফিল হয়েছে এলাকার বাইরে তাতে অনেকেই মনক্ষুন্ন হয়েছে, কিন্তু এবার সবাই খুশি। আমার খুব ভাল লাগছে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ