শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


ভালুকায় ইসলামী ব্যাংকের শাখা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

valukaআওয়ার ইসলাম: ময়মনসিংহের ভালুকায় উদ্বোধন হয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ৩১৬তম শাখা। মঙ্গলবার ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নতুন এ শাখার উদ্বোধন করেন ময়মনসিংহ-১১ আসনের সংসদ সদস্য প্রফেসর ডা. এম আমান উল্লাহ।

উদ্বোধনী অনুষ্ঠানে আমান উল্লাহ বলেন, অর্থনৈতিক মুক্তি এবং দুস্থ মানুষের মুখে হাসি ফুটানোই ছিল স্বাধীনতার অন্যতম লক্ষ্য। বাংলাদেশ সরকারের অন্যতম উন্নয়ন সহযোগি হিসেবে ইসলামী ব্যাংক এ লক্ষ্য অর্জনে কাজ করছে।

তিনি বলেন, বাংকিং ও সামাজিক কর্মসূচির মাধ্যমে এ ব্যাংক কর্মসংস্থান সৃষ্টি, নারীর ক্ষমতায়ন ও টেকসই অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে ভূমিকা পালন করছে।

ব্যাংকের পরিচালক বোরহান উদ্দিন আহমেদ বলেন, ইসলামী ব্যাংক কৃষি ও কৃষিভিত্তিক শিল্প, মৌলিক শিল্পায়ন, গার্মেন্টস, স্পিনিং, আবাসন, অবকাঠামো, যোগাযোগ, তথ্য-প্রযুক্তি, এসএমইসহ উদ্যোক্তা উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি ও নারীর ক্ষমতায়নের মাধ্যমে দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখছে। উৎপাদন ও বিনিয়োগে বণ্টনমূলক সুবিচারের মাধ্যমে ধনী-দরিদ্রের ব্যবধান কমিয়ে দেশের সুষম উন্নয়নে কাজ করছে এ ব্যাংক।

অনুষ্ঠানে ‘ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ময়মনসিংহ জোন প্রধান আবু সাঈদ মুহাম্মদ ইদ্রিস।

ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোহাম্মদ আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন  শরীআহ সুপারভাইজরি কমিটির সদস্য প্রফেসর ড. মোহাম্মদ মানজুরে ইলাহী, ভালুকা উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, সাবেক উপজেলা চেয়ারম্যান কাজেম উদ্দিন আহমেদ ধনু, ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. আবদুল জব্বার প্রমুখ।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ