মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের

সুইজারল্যান্ডে নামাজরত মুসল্লিদের গুলি; আহত ৩

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

mosjid_guliআওয়ার ইসলাম: সুইজারল্যান্ডের বাণিজ্যিক রাজধানী জুরিখে একটি মসজিদে ঢুকে নামাজরত মুসল্লিদের উপর এলোপাথাড়ি গুলি চালানোর ঘটনা ঘটেছে।

এ হামলার ঘটনায় তিনজন আহত হয়েছেন, যাদের মধ্যে দু'জনের অবস্থা গুরুতর।

সোমবার বিকাল সাড়ে ৫টার দিকে জুরিখের প্রধান রেল স্টেশনের পাশে ইসগাসি এলাকার 'ইসলামিক সেন্টার' মসজিদে এ ঘটনা ঘটে।

সোমবার তুরস্কের রাজধানী আঙ্কারায় রুশ রাষ্ট্রদূত আন্দ্রেই কারলভ গুলিতে নিহত এবং জার্মানির বার্লিনে একটি বিপণি বিতানে জনতার ওপর ট্রাক উঠিয়ে দেয়ার ঘটনায় ১২ জন নিহত হওয়ার ঘটনার মধ্যেই জুরিখের মসজিদে হামলার ঘটনা ঘটল।

জুরিখ পুলিশ বলেছে,  বিকালে কালো পোশাক ও কালো টুপি পরা প্রায় ৩০ বছর বয়সী এক ব্যক্তি দ্রুতবেগে মসজিদটিতে ঢুকে পড়ে নামাজরত মুসল্লিদের উপর গুলি চালায়।

গুলিতে তিন ব্যক্তি আহত হয়েছেন। তাদের বয়স ৩০, ৩৫ ও ৫৬ বছর। তাদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে পুলিশ।

তাৎক্ষণিকভাবে মসজিদে হামলার সম্ভাব্য উদ্দেশ্য সম্পর্কে কিছু বলেনি পুলিশ। মঙ্গলবার এ বিষয়ে বিস্তারিত জানানো হতে পারে।

জুরিখের আক্রান্ত মসজিদটি মূলত একটি ইসলামী সেন্টার। সোমালীয় ও ইথিওপীয় বংশোদ্ভূত সুইস মুসলিমরা একে মসজিদ হিসেবে ব্যবহার করে থাকে।

সুইজারল্যান্ডের ৮৩ লাখ মানুষ বাস করেন। এরমধ্যে পাঁচ শতাংশ মুসলিম এবং সংখ্যাগরিষ্ঠরা খ্রিস্টান ধর্মাবলম্বী।

এআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ