শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


দনিয়ায় ইসলামী ব্যাংকের ৩১৪তম শাখা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

donia2আওয়ার ইসলাম: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩১৪তম শাখা ১৮ ডিসেম্বর ২০১৬, রবিবার ঢাকার দনিয়ায় উদ্বোধন করা হয়।

ব্যাংকের পরিচালক মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোহাম্মদ আবদুল মান্নান-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. আবদুল মাবুদ পিপিএম ও শরী‘আহ সুপারভাইজরি কমিটির সদস্য প্রফেসর ড. হাসান মুহাম্মদ মঈনুদ্দীন।

গ্রাহক ও স্থানীয় বিশিষ্টজনের মধ্যে বক্তব্য রাখেন দনিয়া ইউনিয়ন পরিষদ সদস্য হাসান মোহাম্মাদ জাহাঙ্গীর, বর্ণমালা স্কুল ও কলেজের গভর্ণিং বোর্ডের সদস্য মুক্তিযোদ্ধা মো. আবদুল কুদ্দুস, দনিয়া বায়তুল আশিকীন জামে মসজিদের খতিব শায়খুল হাদিস মো. ফজলুর রহমান, শনির আখড়া মন্দির পরিচালনা কমিটির সভাপতি সুজয় চন্দ্র দাস ও নারী উদ্যোক্তা সুমাইয়া খানম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মোহন মিয়া ও ঢাকা দক্ষিণ জোনপ্রধান মো. ওবায়দুল হক। ব্যাংকের নির্বাহী, কর্মকর্তা, স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক বিনিয়োগ স¤প্রসারণের মাধ্যমে নতুন উদ্যোক্তা তৈরি, উদ্যোক্তা উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি, দারিদ্র বিমোচন ও নারীর ক্ষমতায়নে কাজ করছে। ইসলামী শরী’আহ’র নীতিমালা, প্রচলিত আইন এবং সকল নিয়ম-কানুন যথাযথ পরিপালনের মাধ্যমে এ ব্যাংক সব শ্রেণি-পেশা ও মতের মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। তিনি বলেন, ব্যাংকিং কর্মকান্ডের পাশাপাশি আর্ত-মানবতার সেবা ও বঞ্চিত মানুষের কষ্ট দূর করতেও কাজ করছে ইসলামী ব্যাংক। তিনি দনিয়া এলাকার দুস্থ শীতার্তদের জন্য ৫ হাজার কম্বল বিতরণের ঘোষণা দিয়ে সকলকে এ ব্যাংকের সেবা গ্রহণের আহবান জানান ।

মো. আবদুল মাবুদ পিপিএম বলেন, অর্থনৈতিক মুক্তি ছিল স্বাধীনতার অন্যতম লক্ষ্য, ইসলামী ব্যাংক এ লক্ষ্য অর্জনে কাজ করছে। কৃষি, শিল্পায়ন, তৈরি পোশাক, অবকাঠামো, যোগাযোগ, গৃহায়ন, তথ্য-প্রযুক্তি, বৈদেশিক বাণিজ্য, রেমিট্যান্স ও এসএমই খাতে অবদানের মাধ্যমে দেশের সার্বিক উন্নয়নে ভূমিকা রাখছে এ ব্যাংক। তিনি একটি সুখি সমৃদ্ধ দেশ গড়তে একযোগে কাজ করার জন্য সকলের প্রতি আহবান জানান।

মোহাম্মদ আবদুল মান্নান সভাপতির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক দেশের প্রতিটি পরিবারের প্রয়োজন পূরণের প্রতিষ্ঠান। টেকসই ও মৌলিক অর্থায়ন সেবার মাধ্যমে বাংলাদেশকে এগিয়ে নেয়ার জন্য কাজ করছে এ ব্যাংক। ইসলামী ব্যাংককে উন্নয়নের ইঞ্জিন উলে­খ করে তিনি স্থানীয় আমানত স্থানীয়ভাবে বিনিয়োগের মাধ্যমে দনিয়া এলাকার অর্থনৈতিক উন্নতিসহ মানুষের সার্বিক জীবনমান উন্নয়নে কাজ করতে ব্যাংক কর্মকর্তাদের প্রতি নির্দেশনা দেন।

এআর


সম্পর্কিত খবর