সোমবার, ২৫ জুন ২০১৮

‘সুলতান সুলেমান’ বন্ধে ৪৮ ঘণ্টার আলটিমেটাম

OURISLAM24.COM
ডিসেম্বর ১৯, ২০১৬
news-image

আওয়ার ইসলাম: বিদেশি ডাবিং সিরিয়াল বন্ধের দাবিতে দীপ্ত টিভির সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে টিভি শিল্পী-কলাকুশলীদের সংগঠনগুলোর জোট ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন (এফটিপিও)। সোমবার বেলা ১১টা থেকে ১ পর্যন্ত এফটিপিও কর্মীরা  এ অবস্থান কর্মসূচি পালন করে।

বেসরকারি চ্যানেল দীপ্ত টেলিভিশন মহান বিজয় দিবসে (১৬ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত ঐতিহাসিক প্রেক্ষাপটে তৈরি বাংলায় ডাবিং তুর্কি সিরিয়াল ‘সুলতান সুলেমান’ প্রচার করে।

বিজয় দিবসে দেশীয় অনুষ্ঠানকে অবজ্ঞা করে দীপ্তর এ কার্যক্রমে বেজায় চটেছে টেলিভিশন শিল্পীদের সংগঠনটি। এফটিপিও পক্ষ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে ‘সুলতান সুলেমান’ বন্ধের দাবি জানানো হয়। দাবি না মানলে ৪৮ ঘণ্টা পর কেবল অপারেটর দিয়ে দীপ্তর সম্প্রচার বন্ধের হুমকি দেয়া হয়।

ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলীক বলেন, যারা মনে করেন বিজয় দিবসে দেশীয় অনুষ্ঠান চালালে দর্শক হয় না। সেই জন্য বিদেশি ডাব করা সিরিয়াল প্রচার করে। তাদের তিনি নব্য রাজাকার বলে অভিহিত করেন।

এফটিপিও আহ্বায়ক মামুনুর রশিদ সরকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, যুদ্ধাপরাধীর বিচারে তুরস্ক অসন্তোষ প্রকাশ করেছিল। কিন্তু সে দেশের সিরিয়াল আমাদের দেশে প্রচার হচ্ছে। তাই আমি ওই সিরিয়াল বন্ধের দাবি জানাই।

আমরা এখানে আন্দোলন করতে আসিনি দাবি জানাতে এসেছি। শুধু ব্যবসার জন্যই চ্যানেল করবেন না। ব্যবসার পাশাপাশি সংস্কৃতির দিকেও নজর দিন।

মামুনুর রশিদ বলেন, আজকের এ কর্মসূচি সফল করার জন্য সবার প্রতি আমার আন্তরিক অভিনন্দন। মঙ্গলবার আমরা সকাল ১০টার মধ্যে কারওয়ান বাজার অবস্থান করে বেলা ১১ টায় একুশে টেলিভিশন’র সামনে অবস্থান কর্মসূচি পালন করবো।

তিনি বলেন, আজ দুঃখ হচ্ছে এ ভেবে যখন বিএনপি-জামাত জোট একুশে টেলিভিশন বন্ধ করে দিয়েছিল। তখন এ শিল্পীরাই শহীদ মিনারে আন্দোলনে অংশ নিয়েছিল। কিন্তু ওই চ্যানেলটি শিল্পীদের কথা না ভেবে ডাবিং সিরিয়াল প্রচার করছে।

একুশে টেলিভিশনের পর ২৮ ডিসেম্বর এসএ টিভি এবং ২৯ ডিসেম্বর মাছরাঙা টিভি কার্যালয়ের সামনে অবস্থান নেবে এফটিপিও। প্রতিটি কর্মসূচি সকাল ১১টা থেকে ১টা পর্যন্ত চলবে।

আরআর