মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


শেষ ঘুমে জুনায়েদ জামশেদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

jamshed15

 

রোকন রাইয়ান: দারুল উলুম করাচির মাঠে শেষ ঘুমে শায়িত হলেন সঙ্গীতের বিশ্ব তারকা জুনায়েদ জামশেদ। ৭ ডিসেম্বর বিমান বিধ্বস্তে নিহত হওয়ার পর ১৫ ডিসেম্বর। দীর্ঘ  আট দিন প্রাণহীন হলেও তিনি ছিলেন। অসংখ্য অবুঝ ভক্ত মনে মনে জপেছে হয়তো অদৃশ্য বলে তিনি আবার ফিরে আসবেন। কিন্তু সব আশা শূন্য করে তিনি পরকালের ঘুমে তলিয়ে গেছেন।

বৃহস্পতিবার দুপুর ২ টায় করাচির মঈন খান একাডেমী মাঠে অনুষ্ঠিত হয় তার নামাজে জানাজা। ইমামতি করেন মাওলানা তারিক জামিল।

জানাজায় শরিক হন লক্ষাধিক মানুষ। লাশ সামনে রেখে সবাই আবেগাপ্লুত হয়ে পরেন। বিশ্বখ্যাত মুবাল্লিগ মাওলানা তারিক জামিলও কান্নায় ভেঙে পড়েন।

জানাজায় সাধারণ মানুষের পাশাপাশি পাকিস্তানের আলেম ওলামা ও সবশ্রেণির লোকজন অংশ নেন। বিখ্যাত আলেমদের মধ্যে জানাজায় মুফতি তাকি উসমানি ও মুফতি রফি উসমানি উপস্থিত ছিলেন। এছাড়াও জানাজায় অংশ নেন এমকিউএম এর চেয়ারম্যান ফারুক সাত্তার, তেহরিক ইনসাফের ফয়সাল ওদা, সাবেক ক্রিকেটার ইনজামামুল হক, সাঈদ আনোয়ার, মুহাম্মদ ইউসুফ, মুহাম্মদ হাফিজসহ ক্রিকেট ও শোবিজ তারকারা।

জানাজায় জুনায়েদ জামশেদের তিন ছেলে তৈমুর, বাবর, সাইফুল্লাহ ও তার ভাই হুমায়ুন জামশেদ উপস্থিত ছিলেন। এছাড়াও জানাজায় রাজনৈতিক নেতৃবৃন্দ, খেলোয়ার, কবি সাহিত্যিক এবং সমাজপতিরা দলে দলে অংশ নিয়েছেন।

jamshed16

জানাজাপূর্ব বয়ানে মাওলানা তারিক জামিল বলেন, আল্লাহর আমানত আল্লাহর কাছে ফিরিয়ে দিতে এসেছি। এরকম জানাজা কোনো রাজা বাদশাহ’রও হয় না। এরকম জানাজা যিনি পান তার কত সৌভাগ্য।

তিনি বলেন, জানাজায় এমন হাজারও মানুষ দূর দূরান্ত থেকে এসেছেন যাদের কাছে ফিরে যাওয়ার ভাড়া পর্যন্ত নেই।

জানাজা শেষে জুনায়েদ জামশেদের ইচ্ছে অনুযায়ী দারুল উলুম কৌরঙ্গিতেই তাকে দাফন করা হয়। এর আগে মাওলানা তারিক জামিল দীর্ঘ মোনাজাত করেন।

জানাজায় অংশগ্রহণকারীরা আবেগাপ্লুত হয়ে বলতে থাকেন, জামশেদ কোথাও যেতে পারবে না। তার আওয়াজ, সুর, কথা আমাদের অন্তরে রয়েছে। যিনি আল্লাহর রাস্তায় দীনের জন্য বের হয়ে যান আল্লাহ তাকে সবার দিলে ঢুকিয়ে দেন।

গানের জগতে খ্যাতি পাওয়া জুনায়েদ জামশেদ একটা সময় জীবনকে পাল্টে দেন। ধরেন ইসলামি জিন্দেগী। এখানেও তিনি সফল হন। মাওলানা তারিক জামিলের সংস্পর্ষে জীবন এতটাই সৌন্দর্যে ভরে তুলেন যা দেখে হাজারও মানুষ ফিরে আসে সৌরভময় জীবনে।

এদিকে জুনায়েদ জামশেদের স্ত্রী নেহা জামশেদের জানাজাও বৃহস্পতিবার লাহোরে অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তাকে লাহোরের ক্যাভালরি কবরস্থানে দাফন করা হয়।

সূত্র: জিও টিভি, ডন নিউজ ও ডেইলি পাকিস্তান

ভিডিওতে জাজার দৃশ্য...


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ