বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার ৬ দিনের সফরে থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

১৮ ডিসেম্বর বার্মা অভিমুখে লংমার্চের ব্যাপক প্রস্তুতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

pir_charmonai3আওয়ার ইসলাম: ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ঘোষিত ১৮ ডিসেম্বর মিয়ানমার অভিমুখে লংমার্চের ব্যাপক প্রস্তুতি নিচ্ছে দলটি। যে কোনো মূল্যে দলটি লংমার্চ সফল করতে চায়। এর জন্য নেয়া হচ্ছে সবরকম প্রস্তুতি।

ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য ও লংমার্চ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী গতকাল লংমার্চ বাস্তবায়ন কমিটির এক সভায় বলেছেন, মিয়ানমারের রোহিঙ্গার মুসলমানরাও মানুষ। ওদেরকে বাঁচতে দিতে হবে। তাদের উপর পৈশাচিক হামলা নির্যাতন বন্ধ করতে হবে। মুসলিম গণহত্যা, নারী ও শিশুদের ধর্ষণ ও বাড়ী-ঘরে অগ্নিসংযোগ বন্ধ করে রোহিঙ্গাদের নিজ দেশ মিয়ানমারেই নাগরিক অধিকার দিয়ে ফিরিয়ে নিতে হবে এবং নিরাপত্তার সাথে বসবাসের ব্যবস্থা করতে হবে। আর এসব দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ যে কোনো মূল্যে লংমার্চ সফল করবে।

সভায় মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব-অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন ও মাওলানা গাজী আতাউর রহমান প্রমুখ উপস্থিথ ছিলেন।

লংমার্চ সফলে রেকি কমিটি মিয়ানমারের পথে

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঘোষিত মিয়ানমারে গণহত্যা বন্ধে লংমার্চ সফলে গঠিত রেকি কমিটি ঢাকা থেকে মিয়ানমারের পথে ঢাকা-কুমিল্লা-ফেনী- চট্টগ্রাম-কক্সবাজার, টেকনাফ হয়ে নাফ নদী পর্যন্ত রেকির উদ্দেশ্যে রবিবার রওয়ানা দিয়েছেন। রেকি কমিটির আহ্বায়ক ও সংগঠনের সহকারী মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম ও রেকি কমিটির সদস্য সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল আলমসহ তাদের সাথে কক্সবাজার জেলা নেতৃবৃন্দ রেকি করে কেন্দ্রীয় বাস্তবায়ন কমিটির কাছে রিপোর্ট পেশ করবেন।

লংমার্চ সফলে সহযোগি সংগঠনের ব্যাপক প্রস্তুতি

পীর সাহেব চরমোনাই ঘোষিত মিয়ানমার অভিমুখে অনুষ্ঠিতব্য লংমার্চ সফলে ইসলামী আইনজীবী পরিষদ, হকার্স শ্রমিক আন্দোলন, ইসলামী মুক্তিযোদ্ধা পরিষদ, জাতীয় তাফসীর পরিষদসহ বিভিন্ন সহযোগি সংগঠনগুলোর নেতৃবৃন্দ পৃথক পৃথকভাবে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছেন। সে লক্ষ্যে স্ব স্ব শাখার জরুরী সভায় এ ব্যাপারে বিস্তারিত আলোচনাশেষে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভাগুলোতে ১৮ ডিসেম্বর মিয়ানমার অভিমুখে লংমার্চ সফলে যে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়।

টেকনাফে লংমার্চ বাস্তবায়ন কমিটির মিটিং

এদিকে লংমার্চকে কেন্দ্র করে ইসলামী আন্দোলন বাংলাদেশের হ্নীলা অস্থায়ী কার্যালয়ে লংমার্চ বাস্তবায়ন কমিটির আহবায়ক মাওলানা মুহাম্মদ তৈয়ব আরমানের সভাপতিত্বে ও সদস্য সচিব মাওলানা মুহাম্মদ ইসমাইল কাসেমীর পরিচালনায় অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন একে নিজামী, মাওলানা মুহাম্মদ এনামুল হক মনজুর, মুহাম্মদ জিয়াউল হক, মাষ্টার আফসার কামাল,আলহাজ মুহাম্মদ ইসমাইল, হাফেজ মাওলানা মছউদুল হক, শেখ সাইফুদ্দিন, হাফেজ মাওলানা মুহাম্মদ হুসাইন প্রমুখ।

সভায় ১৮ডিসেম্বর মিয়ানমার অভিমুখী লংমার্চ সফল করতে উপজেলা শাখার আওতাধীন সকল শাখাকে ব্যপক প্রস্তুতি গ্রহণ সহ সর্বোচ্চ ত্যাগ স্বীকারের জন্য বিশেষভাবে নির্দেশ দেওয়া হয়।।
 আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ