বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


সৌদিতে নারী কর্মীদের সমস্যা নিরসনে অতিথিশালা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

saudi_women_workerআওয়ার ইসলাম: সৌদিতে নারী কর্মীদের নানারকম হয়রানির খবর শোনা যায়। এসব বন্ধে উদ্যোগ নিচ্ছে সরকার।

সম্প্রতি সৌদি সরকার ঘোষণা দিয়েছে নারী কর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে বিভিন্ন মহল্লায় অতিথিশালা নির্মাণ করেছে সৌদি সরকার। নারী কর্মীরা সৌদি আরবে থাকাকালীন কোনো সমস্যার সম্মুখীন হলে তারা ১৫ দিন পর্যন্ত এ অতিথিশালায় অবস্থান করতে পারবে। এ সময়ে কর্মীর মালিকের সঙ্গে আলোচনা করে সমস্যার সমাধান করার চেষ্টা করা হবে। সমাধান না হলে অন্য মালিকের অধীনে কাজ করার সুযোগ পাবে।

রোববার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি'র সঙ্গে এক বৈঠকে সৌদি আরবের ডেপুটি মিনিস্টার অফ কাস্টমার রিলেশনস, মিনিস্ট্রি অব লেবার অ্যান্ড সোস্যাল ডেভেলপমেন্ট আদনান আবদুল্লাহ আলনোয়াইম এ কথা বলেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে মন্ত্রীর কক্ষে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে জনশক্তি জোরদার করার লক্ষ্যে এক দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়।

এ বৈঠকে জানা যায় সৌদি আরবে অবস্থানরত বাংলাদেশি কর্মীদের নিরাপত্তা জোরদার ও সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছে সৌদি সরকার।

বাংলাদেশ থেকে সকল সেক্টরে বিপুল সংখক কর্মী নেয়ায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি সৌদি সরকারকে ধন্যবাদ জানান এবং আরও কর্মী নেয়ার জন্য সৌদি সরকারকে অনুরোধ জানান।

এছাড়া সৌদি আরবে বাংলাদেশি কর্মীদের নানান সমস্যা ও সমাধানের ব্যাপারে আলোচনা হয়। ভিসা ইস্যু দেরি হওয়া, ভিসা ট্রেডিং বন্ধ, সেদেশে থাকাকালীন কোন কর্মী মারা গেলে দ্রুত দেশে পাঠানো ও মৃত কর্মীর ক্ষতিপূরণ পাওয়া নিশ্চিতকরণসহ নানান বিষয়ে আলোচনা হয় এ দ্বিপক্ষীয় বৈঠকে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ