মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


বিশ্ব শান্তি প্রতিষ্ঠার জন্য প্রয়োজন কুরআনের শাসন: জুনায়েদ বাবুনগরী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

babunagari2ফটিকছড়ি: বিশ্বব্যাপি শান্তি প্রতিষ্টা করতে হলে কুরআনের শাসন প্রতিষ্টা ও ইসলামি শিক্ষা ব্যবস্থার প্রয়োজন বলে মনে করেন হেফাজতে ইসলাম বাংলাদের মহাসচিব, উম্মুল মাদারিস হাটহাজারী মাদ্রাসার স্বনামধন্য শায়খুল হাদীস মাওলানা হাফেজ জুনায়েদ বাবুনগরী।

ইসলামী জনকল্যাণ পরিষদ বৃহত্তর ফটিকছড়ির উদ্যোগে আয়োজিত ২দিন ব্যাপী ১৭তম বিশাল তাফসীরুল কুরআন মাহফিলে আল্লামা বাবুনগরী বলেন, কুরআন মাজীদ এমন একটি গ্রন্থ যেখানে সন্দেহের লেশমাত্র নেই। দেশে চলছে হত্যা, গুম, খুন, সন্ত্রাস। দিন দিন প্রশাসনের লোক বাড়ছে। তাদের বেতন বৃদ্ধি হচ্ছে। কিন্তু দেশে সুশাসন প্রতিষ্ঠা হচ্ছেনা। কারণ দেশে ইসলামী শাসনব্যস্থা নেই। কুরআনি শাসনব্যস্থা প্রতিষ্ঠা হলে সারাবিশ্বে শান্তির সুবাতাস বইবে। কুরআনের শাসনব্যস্থা কে পারিবারিক, সামাজিক, রাষ্ট্রীয়, সামরিক, আন্তর্জাতিকভাবে প্রতিষ্ঠা করতে হবে।

তিনি আরও বলেন, প্রিয় নবী সা. হলেন আমাদের প্রাণের স্পন্দন। নবী মুহাম্মদ সা. ও ইসলাম নিয়ে কোন কটুক্তি হলে এ দেশের মুসলমান কখনও সহ্য করবেনা। প্রয়োজনে রাজপথে রক্তের বন্যা বয়ে যাবে। যারা নবী সা. এর কটুক্তির প্রতিবাদ করে, আন্দোলন করে তাঁরাই প্রকৃত আশেকে রাসুল। বিশ্বনবী সা. এর সীরাত আমাদের জন্য মডেলস্বরুপ। বিশ্বনবীর সামাজিক ব্যবস্থা, শাসনব্যবস্থা, রাষ্ট্র পরিচালনা ব্যবস্থা, জিহাদ ব্যবস্থা, যাকাত ব্যবস্থা প্রভৃতি আমাদের জন্য রহমতস্বরুপ। নবীজির আখলাক, চরিত্র পৃথিবীর সর্বশ্রেষ্ট চরিত্র।

পরিষদের প্রচার সম্পাদক ও আওয়ার ইসলাম টোয়িন্টিফোর ফটিকছড়ি প্রতিনিধি এম. ওমর ফারুক আজাদের সঞ্চালনায় ৮-৯ ডিসেম্বর দু'দিন ব্যাপি এ মাহফিলে অন্যান্যদের মাঝে তাফসির পেশ করেন মুনাজেরে আহলে হক আল্লামা শায়খ লুতফর রহমান ফরাজী, আল্লামা মুফতি মাহমুদ হাসান, মাওলানা সলিম উল্লাহ, মাওলানা হাফেজ আহমদ গণী, মাওলানা সানাউল্লাহ নূরী, মুফতি রফিকুল ইসলাম সিরাজী, আল্লামা শাহ তৈয়ব, আল্লামা শাহ ইদ্রিস, মাওলানা আইয়ুব বিন মুহিব্বুল্লাহ বাবুনগরী, আল্লামা আনোয়ার হোসাইন সহ জাতিয় ও স্থানীয় ওলামা মাশায়েখ।

আরআর

হুতিদের ক্ষেপণাস্ত্রে ক্ষতবিক্ষত সৌদির বহু শহর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ