বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

পাকিস্তানকে দারুণ দেশ বললেন ট্রাম্প

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

trump_nawajআওয়ার ইসলাম: বুধবার বিকেলে ট্রাম্প ও নওয়াজের মধ্যে কথা হয়। পাকিস্তান দুই নেতার কথোপকথনের যে সংস্করণ প্রকাশ করেছে তাতে পাক প্রধানমন্ত্রী ও জনগণের উচ্ছ্বসিত প্রশংসার কথা শোনা যাচ্ছে ট্রাম্পের কাছ থেকে।

ট্রাম্প নওয়াজকে বলেন, ‘আপনার দারুণ সুনাম রয়েছে। আপনি দারুণ লোক! পাকিস্তান একটা দারুণ দেশ, দারুণ স্থান। পাকিস্তানিরা দুনিয়ার সবচেয়ে বুদ্ধিমান মানুষদের অন্যতম। আপনার দেশে অসাধারণ সুযোগ আছে।’

ট্রাম্প কথোপকথনের শেষ মুহূর্তে নওয়াজকে বলেন, দয়া করে পাকিস্তানি জনগণকে জানিয়ে দেবেন যে তারা অসাধারণ! যেসব পাকিস্তানীর সঙ্গে আমার সাক্ষাতহয়েছে, তারা সকলেই ব্যাতিক্রমী।

তবে বিবিসি জানায়, এটি নিশ্চিত করা যায়নি এসব বক্তব্যের কত টুকু সরাসরি  উক্তি।

এর ঘন্টা খানেক পর, ট্রাম্প টিমের পক্ষ হতে একটি বিবৃতি প্রকাশ করা হয়। সেখানে বিস্তারিত বলা হয়নি কিছু। বৈঠককে ফলপ্রসূ আখ্যা দিয়ে বিবৃতিতে বলা হয়, দুই নেতা ভবিষ্যতে শক্তিশালী কার্যকরী সম্পর্ক গড়ার উপায় নিয়ে আলোচনা করেন। এতে আরও বলা হয়, প্রেসিডেন্টইলেক্ট ট্রাম্প আরও উল্লেখ করেন, তিনি প্রধানমন্ত্রীশরিফের সঙ্গে দীর্ঘস্থায়ী ও শক্তিশালী ব্যাক্তিগত সম্পর্ক গড়তেচান।

বিবিসির খবরে বলা হয়, অনেকে বলছেন ট্রাম্পের মুখ থেকে পাকিস্তানের এমন উচ্ছ্বসিত প্রশংসা কিভাবে নেবে দেশটির চির প্রতিদ্বন্দ্বী ভারত। তবে এ নিয়ে ভারতের কোন মনোভাব আছে কিনা, তা জানা যায়নি।

আরআর

প্রতিদিন কুইজ প্রতিদিন ৩০০ টাকার বই পুরস্কার, জিততে অংশ নিন রকমারি-আওয়ার ইসলাম সিরাত কুইজে। 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ