শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


ষাটগম্বুজ মসজিদ পৃথিবীর জন্য আর্শীবাদ : মার্কিন রাষ্ট্রদূত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Musa_Khan's_Mosqueআওয়ার ইসলাম: বাগেরহাটের ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদ পুরো পৃথিবীর জন্য আর্শীবাদ। সাংস্কৃতিক বৈচিত্র্যের নিদর্শন রয়েছে এই মসজিদে। ষাটগম্বুজ মসজিদ দেখতে আসতে পেরে আমি খুবই আনন্দিত।” আজ বৃহস্পতিবার সকালে বাগেরহাটের ষাটগম্বুজ মসজিদ ও যাদুঘর পরিদর্শন শেষে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট।
মার্নিক রাষ্ট্রদুত বলেন, “বাংলাদেশে যে সাংস্কৃতিক বৈচিত্র্য রয়েছে ষাটগম্বুজ মসজিদ তার নিদর্শন। স্থাপনাটি বাংলাদেশের অনেক সুন্দর স্থাপনার মধ্যে একটি। সবার এই মসজিদ দেখতে আসা উচিত। এখানে যাদুঘরটিও অনেক সুন্দর।” বার্নিকাট ষাটগম্বুজ মসজিদ ঘুরে দেখেন। তিনি নিজে ঘুরে ঘুরে বিভিন্ন পুরার্কীতির ছবি তোলেন। এর আগে তিনি প্রথমে ষাটগম্বুজ যাদুঘর পরিদর্শন করেন। সেখানে প্রদর্শিত খান জাহান (র.) এর ইতিহাস ঐতিহ্যের বিভিন্ন পুরাকীর্তির স্মারক ঘুরে দেখেন। এ সময় তিনি যাদুঘরের পরিদর্শন বইয়ে নিজের মন্তব্য লেখেন। পরে মসজিদের পাশে ঘোড়া দীঘি পরিদর্শন করেন তিনি।
এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন ইউএসএইড মিশনের পরিচালক জেনিনা মেরুজেলস্কি, ইউএসএআইডির ডেপুটি ডিরেক্টর থমাস লাভ, বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, প্রত্নতত্ত্ব বিভাগের কাস্টোডিয়ান গোলাম ফেরদৌস, ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আকতারুজ্জামান বাচ্চু, ষাটগম্বুজ মসজিদের খতিব হেলাল উদ্দিন প্রমুখ। বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস মার্কিন রাষ্ট্রদূতকে স্বাগত জানান।

এম কে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ