বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


মাওলানা আবদুল জব্বার রহ. স্মরণসভা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

pstergpg2আওয়ার ইসলাম: শিক্ষার আলো হাতে এসেছিলেন মাওলানা মুহাম্মদ আবদুল জব্বার রহ.। আলো ছড়িয়ে গেলেন দেশের নানা প্রান্তরে।

বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের মহাসচিব মাওলানা মুহাম্মদ আবদুল জব্বার জাহানাবাদী রহ. দেশব্যাপী মাদরাসাগুলোকে সুসংগঠিত করা, কওমি মাদরাসার সিলেবাস প্রণয়ন, পরীক্ষা পদ্ধতি আবিষ্কার এবং কওমি মাদরাসায় মাতৃভাষা চর্চার পথ সুগম করে গেছেন।

মাদরাসা সিলেবাসের একাধিক গ্রন্থ রচনা সম্পাদনা ও পরামর্শের কাজেও তিনি ছিলেন নিবেদিত। ১৯৭৮ সালের ঢার শায়েস্ত খাঁ হলের তিনিই ছিলেন বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের প্রস্তাবক। দীর্ঘ ৩৭ বছর কওমি মাদরাসার এই আস্থা বিশ্বাস ও চেতনার প্রতিষ্ঠান বেফাকের পতাকা হাতেই অবিরাম পথ চলেছেন।

গত ১৮ নভেম্বর শুক্রবার তিনি ইন্তেকাল করেছেন। তার জীবন কর্ম ও স্মৃতিচারণ মূলক একটি স্মরণসভার আয়োজন করেছেন আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম। ঢাকার জাতীয় প্রেসক্লাবে ১ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেল ৩টায় এই স্মরণসভা অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে আল্লামা আশরাফ আলী প্রধান অতিথি এবং মাওলানা মাহফুজুল হক সভাপতিত্ব করবেন। উপস্থিত থাকবেন দেশের খ্যতিমান আলোচকবৃন্দ। থাকবেন তরুণ প্রজন্মের নানা প্রতিনিধিগণ।

মাওলানা আবদুল জব্বারের ভক্ত অনুরক্ত ও কওমি সন্তানদের উপস্থিত থাকার আহবান জানিয়েছেন আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম সম্পাদক মাওলানা হুমায়ুন আইয়ুব

একটি আওয়ার ইসলাম ইভেন্ট

আরআর


সম্পর্কিত খবর