বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফের ৩ দিনের হিট অ্যালার্ট জারি, হতে পারে বৃষ্টি যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা

আজ থেকে অবরোধ চবিতে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

chittagong_university

আওয়ার ইসলাম:  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক যুগ্মসম্পাদক দিয়াজ ইরফান চৌধুরী হত্যার বিচার দাবিতে আজ রবিবার থেকে অনির্দিষ্টকালের জন্য অবরোধের ডাক দিয়েছে ছাত্রলীগ।শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষার্থীদের ব্যানারে এ ধর্মঘটের ডাক দিয়ে পত্রিকায় বিবৃতি দেয় তারা।

দিয়াজের অনুসারী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ সভাপতি মোহাম্মদ মামুন জানায়, দিয়াজের হত্যাকারীদের গ্রেপ্তারসহ বিভিন্ন দাবিতে এ অবরোধের ডাক দিয়েছি।

দাবিসমূহের মধ্যে রয়েছে, দিয়াজ ইরফান চৌধুরী হত্যার সুষ্ঠু তদন্তপূর্বক আদালতের নির্দেশ অনুযায়ী দ্রুত ব্যবস্থা গ্রহণ। তদন্তের স্বার্থে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আনোয়ার চৌধুরীকে প্রক্টরিয়াল বডি থেকে দ্রুত অপসারণসহ তাকে চাকুরিচ্যুত করতে হবে।হত্যা মামলার সকল আসামীর দ্রুত গ্রেপ্তার ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করতে হবে। পূর্বের ময়না তদন্তের প্রতিবেদন বাতিল করে পুনরায় ময়না তদন্ত করতে হবে। শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার জন্য সাধারণ শিক্ষার্থীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

গত ২০ নভেম্বর রাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাসায় ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। ময়নাতদন্তে আত্মহত্যার প্রতিবেদন দিলেও দিয়াজের পরিবারের সদস্যরা তা প্রত্যাখান করে আদালতে হত্যা মামলা দায়ের করে।

এবিআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ