বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


রোহিঙ্গাদের সাহায্য করা প্রতিটি মুসলমানের ঈমানি দায়িত্ব: মাওলানা মাহফুজুল হক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

khelafat6আওয়ার ইসলাম: বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেছেন, মায়ানমারের মুসলমানদের ওপর ইতিহাসের জগণ্যতম গণ হত্যা চালাচ্ছে সে দেশের সেনাবাহিনী। অং সং সুচীর নেতৃক্বাধীন সরকার এবং বিশ্ব মোড়লরাও রহস্যজনকভাবে নীরব দর্শকের ভূমিকা পালন করছে। অথচ অমুসলিম সংখ্যালগুদের ওপর সামান্যতম নির্যাতন হলে তারা ব্যাপকভাবে সরব হয়ে ওঠে। এহেন পরিস্থিতিতে মায়ানমারের মুসলিম নিষ্ঠুরতম পরিস্থিতির শিকার। সুতরাং তাদের বিরুদ্ধে পরিচালিত ভয়াবহ গণহত্যা বন্ধ এবং আর্ন্তজাতিক তদন্ত কমিটি গঠন করে গণহত্যায় জড়িতদের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে।

২৪ নভেম্বর বায়তুল মোকাররমের উত্তর গেটে বাংলাদেশ খেলাফত মজলিস আয়োজিত এক বিক্ষোভ মিছিলে এ কথা বলেন।

তিনি বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, রোহিঙ্গা ইস্যুতে মায়ানমারের ওপর কুটনৈতিক চাপ বৃদ্ধি করুন এবং মানবতার সেবা হিসেবে সীমান্তে নজরদারী শিথিল করে তাদেরকে সাময়িক আশ্রয় প্রদান করুন।

তিনি আরো বলেন, প্রতিটি মুসলমান এক দেহের ন্যায়। সুতরাং মায়ানমারের মুসলমানদের সাহায্যে সাড়া দেয়া আমাদের ঈমানী দায়িত্ব। এ দায়িত্ব পালনে যা করা দরকার বিশ্বের মুসলিমরা তাই করবে। তিনি আজ বিকেলে মায়ানমারে মুসলিম নিধন ও হত্যার প্রতিবাদে আয়োজিত বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগরীর বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মহানগর সভাপতি মাওলানা এনামুল হক নূরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা এনামুল হক মূসার পরিচালনায় সমাবেশেআরো উপস্থিত ছিলেন যুগ্নমহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, বায়তুলমাল সম্পাদক মাওলানা আতাউল¬াহ আমীন, অফিস ও প্রচার প্রকাশনা সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সমাজ কল্যাণ সম্পাদক মাহবুবুল হক, পীর মাওলানা মুখলিসুর রহমান কাসেমী, ঢাকা মহানগর সহ-সাধারণ সভাপতি হাফেজ শহীদুর হমান, সহ-সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমীন, মাওলানা সানা উল্লাহ, মাওলানা আতিক উল্লাহ, ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি আব্দুর রহীম সাঈদ, সহ সাংগঠনিক সম্পাদক মুফতি নুর মোহাম্মদ আজিজী, মাওলানা আনোয়ার হোসাইন রাজী, ছাত্র মজলিসের কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক সাইদুর রহমান সানী, বায়তুল মাল সম্পাদক সাইদুল ইসলাম সাঈদ, প্রচার সম্পাদক মাওলানা রেজওয়ান হোসাইন, সহ-প্রচার সম্পাদক মাওলানা আমানুল্লাহ, মাওলানা ফয়সাল নির্বাহী সদস্য মাওলানা ইমামুদ্দীন প্রমূখ।

বায়তুল মোকাররম উত্তর গেইট থেকে মিছিল শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সুরমা টাওয়ারের সামনে সমাবেশের মাধ্যমে সমাপ্তি হয়।

আরআর


সম্পর্কিত খবর