বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


মিয়ানমারে চলছে ইতিহাসের ন্যাক্কারজনক মুসলিমহত্যা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মাহবুব সালমান
সুনামগঞ্জ

jamiot2যুব জমিয়ত বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার উক্বাবে রাসুল সম্মেলনে জমিয়তের জাতীয় নেতৃবৃন্দ বলেছেন, আজ বিশ্বের প্রতিটি জায়গায় অশান্তি বিরাজ করছে। শান্তির জন্য হণ্য হয়ে মানুষ ঘুরছে।

নেতৃবৃন্দ বলেন পুজিবাদ সাম্রাজ্যবাদ বিশ্বে শান্তি প্রতিষ্টায় ব্যর্থ প্রমানিত হয়েছে। শান্তি প্রতিষ্টার একমাত্র পথ ইসলামি অনুশাসন প্রতিষ্টা।

বৃহস্পতিবার সুনামগঞ্জ পুরাতন বাসস্ট্যান্ডে উক্বাবে রাসুল সম্মেলনের আনুষ্টানিক উদ্বোধন ঘোষণা করেন জেলা জমিয়তের সভাপতি প্রিন্সিপাল মাওলানা শায়েখ আব্দুল বছির।

জেলা যুব জমিয়তের সভাপতি মাওলানা আখতারুজ্জামান এর সভাপতিত্বে জেলা যুব জমিয়তের সেক্রেটারী মাওলানা আব্দুল হাই, মাওলানা সিরাজুল ইসলাম বাহার ও মাওলানা আরশাদ নোমানের যৌথ পরিচালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় নির্বাহী সভাপতি, সাবেক মন্ত্রী মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জমিয়তের সিনিয়র সহ-সভাপতি শায়খুুল হাদীস আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী, কেন্দ্রীয় মহাসচিব আলল্লামা নুর হোসাইন কাসেমী, আলল্লামা আব্দুর রব ইউসুফী, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সাবেক এমপি মাওলানা শাহীনূর পাশা চৌধুরী এডভোকেট, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফিন্দী, মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, মাওলানা তাফাজ্জুল হক আজিজ, মাওলানা শেখ মুজিবুর রহমান, মাওলানা গোলাম মুহিউদ্দীন ইকরাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা উবায়দুলল্লাহ ফারুক, কেন্দ্রীয় নেতা মাওলানা মুতিউর রহমান গাজিপুরী, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা শামিম আহমদ, মাওলানা আনোয়ারুল ইসলাম, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, যুবজমিয়তের কেন্দ্রীয় সভাপতি মাওলানা শারফুদ্দীন ইয়াহইয়া, মাওলানা সাজিদুর রহমান, মাওলানা আনোয়ার হুসাইন, মাওলানা সৈয়দ আব্দুন নুর, মাওলানা হাজি ইমদাদুল্লা, প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা আফসার উদ্দীন, যুবজমিয়তের কেন্দ্রীয় সহ-সভাপতি দক্ষিণ সুনামগঞ্জের ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মুহাম্মদ রুহুল আমিন নগরী, রেঙ্গা মাদরাসার মুহাদ্দিস মাওলানা ইকবাল বিন হাশিম, মাওলানা হাম্মাদ আহমদ, মাওলানা মুশতাক আহমদ গাজিনগরী, মাওলানা আলীনুর, জামালগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান রশীদ আহমদ, মাওলানা আবুল ফজল, মাওলানা শায়েখ আব্দুল কাদির, মাওলানা আব্দুর রকিব, মাওলানা রুকন উদ্দীন।

প্রধান অতিথির বক্তব্যে মুফতি ওয়াক্কাস বলেন বিশ্ব মুসলিম আজ মর্মাহত ও নিপিড়ীত। আমাদের পার্শ্ববর্তী রাষ্ট্র মায়ানমারে চলছে ইতিহাসের ন্যাক্কারজনক মুসলিমহত্যা। রুহিঙ্গাদের উপর বর্বরোচিত হামলায় বিশ্ববিবেক নিরব। তিনি জাতিসংঘের পক্ষ থেকে হামলা বন্ধে কার্যকর উদ্দোগ গ্রহন করার জন্য আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে আল্লামা নুর হোসাইন কাসেমী বলেন, সকল তন্ত্রমন্ত্র দেশে শান্তি প্রতিষ্টায় ব্যর্থ প্রমানিত হয়েছে। বাংলাদেশে শান্তি ও সমৃদ্ধির একমাত্র পথ ইসলামি অনুশাসন বাস্তবায়ন। তিনি শান্তি ও ইনসাফের রাষ্ট্রগঠনে জমিয়তের হাতকে শক্তিশালী করার আহবান জানিয়ে বলেন বৃটিশ বিতারণ থেকে নিয়ে দেশ ও জাতির দুর্দিনে কান্ডারীর ভূমিকা পালন করে আসছে জমিয়ত। তিনি সুখী সমৃদ্ধশালী দেশ গঠনে সবাইকে উক্বাবে রাসুলের পতাকার নিচে আশ্রয় গ্রহন করার আহবান জানান।

এআর


সম্পর্কিত খবর