বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

নরসিংদীর জেলা ইজতিমা শুরু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

উমায়ের আহমাদ
নরসিংদী

narshindi2নরসিংদীর শিবপুর উপজেলার কারারচর মৌলভী তোফাজ্জল হোসেন হাসপাতাল ও সমসের জুট মিলসের মধ্যবর্তী স্থানে তিনদিন ব্যাপী ইজতেমার আয়োজন করা হয়েছে। এতে বিভিন্ন এলাকা থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা সমবেত হচ্ছেন।

ঢাকা-সিলেট মহাসড়কের পাশে ইজতেমা প্রাঙ্গণে সরেজমিন দেখা যায়, ধর্মপ্রাণ মুসল্লিদের জন্য বিশাল এলাকাজুড়ে বিছানো হয়েছে চট। সারিবদ্ধভাবে তৈরি করা হয়েছে রান্নার জায়গা। প্রস্রাব পায়খানার ব্যবস্থাসহ তৈরি করা হয়েছে অজু ও গোসল খানা।

ইজতেমার আয়োজক কমিটির মুরুব্বি জেলা মারকাজ সুরা সদস্য জিম্মাদার আমিনুল হক জানান, ইজতেমার জন্য ৫ লাখ ১৮ হাজার ৪’শ বর্গফুট স্থানসহ রাস্তার তিন পাশে ফাঁকা জায়গা রাখা হয়েছে। বিভিন্ন প্রতিষ্ঠানে থাকার ব্যবস্থা করা হয়েছে। এতে প্রায় ৫০ হাজার মুসল্লি রাত যাপন করতে পারবেন। বয়ান শুনতে পারবেন প্রায় ২ লাখ মুসল্লি।

তিনি বলেন, ইসলামের দাওয়াত হচ্ছে সকল নেক আমলের মেরুদণ্ড। মাছের জন্য যেমন পানি জরুরি, দ্বীনের জন্য তেমনি দাওয়াত জরুরি।

ইজতেমাকে সফল করতে নিয়মিত খোঁজখবর নিচ্ছেন নরসিংদী জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান, জেলা প্রশাসক পুলিশ সুপার আমেনা বেগম, শিবপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুল আফসার।

স্থানীয় সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, শিবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যন আরিফ-উল-ইসলাম মৃধা, শিবপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হারুনুর রশীদ খান।

এআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ