বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফের ৩ দিনের হিট অ্যালার্ট জারি, হতে পারে বৃষ্টি যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা

ইরাক হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১০০

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

bom-blust-in-irfkআওয়ার ইসলাম:  ইরাকে গাড়িবোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ছাড়িয়েছে প্রায় শতের কোটায়। আহত হয়েছেন শতাধিক। রাজধানী বাগদাদের ১০০ কিলোমিটার দক্ষিণে আল হিল্লা শহরের এক পেট্রোল পাম্প ও রেস্টুরেন্টের মাঝে বৃহস্পতিবার এ হামলার ঘটনা ঘটে।

এর আগে এই হামলায় ৮০ জনের মৃত্যুর খবর জানানো হয়েছিল। মধ্যপ্রাচ্যের  ইসলামিক স্টেট (আইএস) একটি অনলাইন বিবৃতিতে এ হামলার দায়  স্বীকার করে। আমাক বার্তা সংস্থায় দেয়া ওই বিবৃতিতে গোষ্ঠীটি বোমা হামলায় অন্ততঃ ২০০ জন হতাহত হয়েছে বলে দাবি করেছে।

ইমাম হোসেনকে কেন্দ্র করে চেহলাম তথা আরবাইন হচ্ছে শিয়াদের অন্যতম প্রধান ধর্মীয় অনুষ্ঠান। তাদের পবিত্র স্থান ইরাকের কারবালা শহরে প্রতিবছর এ উপলক্ষে শিয়ারা জমায়েত হয়। সেখান থেকে ফেরার পথে তীর্থযাত্রীদের বাস আল হিল্লা শহরের একটি পেট্রোল পাম্প সংলগ্ন রেস্তোঁরায় যাত্রাবিরতি করে থাকে।

চলতি বছর এক কোটি ৭০ লাখ থেকে প্রায় দুই কোটি শিয়া কারবালায় ইমাম হোসেনের মাজার জিয়ারতে গিয়েছেন।

বৃহস্পতিবার ওই রেস্তোরাঁটির কাছে একটি ট্রাকবোমার বিস্ফোরণ ঘটে। নিহতদের অধিকাংশই ইরান ও বাহরাইনের নাগরিক বলে সংবাদ সংস্থাগুলো জানিয়েছে।

এবিআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ