শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


রোহিঙ্গা সংকট নিরসনে আন্তর্জাতিক সহায়তা চাইল বাংলাদেশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

rohinga-returnপররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বৃহস্পতিবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ঢাকায় অবস্থানরত বিদেশী কূটনীতিকদের ব্রিফিংকালে বিদ্যমান পরিস্থিতি ব্যাখ্যা করে সংকট নিরসনে সমন্বিত প্রচেষ্টার লক্ষ্যে আন্তর্জাতিক সম্প্রদায়ের ভূমিকা কামনা করেন।

শান্তিপূর্ণ উপায়ে আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সংকট সমাধানের একমাত্র পথ বলে অভিমত ব্যক্ত করেছেন বিদেশী কূটনীতিকরা। তারা বলেন, সংকটের শান্তিপূর্ণ সমাধানের লক্ষ্যে বাংলাদেশের প্রস্তাবকে তারা সমর্থন করেন। তারা মনে করেন, মিয়ানমারও এখন আন্তর্জাতিক সম্প্রদায়ের মধ্যে অন্তর্ভুক্ত হয়েছে। ফলে উভয়পক্ষের মধ্যে আলাপ-আলোচনা করে সমস্যাটির শান্তিপূর্ণ সমাধান করতে হবে।

বর্তমান পরিস্থিতিতে রোহিঙ্গাদের জন্যে মানবিক সহায়তার প্রয়োজন বলেন কূটনীতিকরা অভিমত ব্যক্ত করে তারা বলেন, এমন সহায়তা চাওয়া হলে আন্তর্জাতিক সম্প্রদায় সহায়তা দিতে প্রস্তুত।

জাতিসংঘের আবাসিক প্রতিনিধি বলেছেন, সেনা অভিযানের কারণে রাখাইন রাজ্যে পরিস্থিতি অবনতি হতে থাকায় তারা গভীরভাবে উদ্বিগ্ন।

বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী সাংবাদিকদের বলেন যে, ‘আলাপ-আলোচনা করে শান্তিপূর্ণ উপায়ে রোহিঙ্গা সমস্যার সমাধান সম্ভব বলে আমি কূটনীতিকদের বলেছি। তারা আমাদের প্রস্তাব সমর্থন করেছেন। কূটনীতিকরা বলেছেন, শান্তিপূর্ণ আলোচনাই সমস্যা সমাধানের একমাত্র পথ।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ