শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


বেফাকের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা আবদুল কুদ্দুস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

img_20160913_095912_305-abdul-kuddus

আওয়ার ইসলাম: হাটহাজারীতে আল্লামা আহমদ শফী’র সভাপতিত্বে অনুষ্ঠিত  বেফাকের আমেলার বৈঠকে ঢাকার ফরিদাবাদ মাদরাসার মুহতামিম মাওলানা আবদুল কুদ্দুসকে ভারপ্রাপ্ত মহাসচিব মনোনিত করা হয়েছে। একই সঙ্গে অফিস পরিচালনার জন্য অধ্যাপক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরীকে ভারপ্রাপ্ত মহাপরিচালক করার সিদ্ধান্ত গৃহিত হয়েছে।

বৈঠকে উপস্থিত একাধিক সূত্র আওয়ার ইসলামকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মহাসচিব, মহাপরিচালক এবং আগামী দিনের বেফাক

সূত্র জানায়, পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী সোমবার সকাল ১০ টায় দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারীতে বসেছে বেফাকের আমেলার বৈঠক। কওমি স্বীকৃতি, মিয়ানমারে মুসলিম নির্যাতন, শিক্ষানীতি ও শিক্ষা আইনসহ সাম্প্রতিস সব ইস্যুতে এ বৈঠক ডাকা হয়। তবে বেফাকের মহাসচিব মাওলানা আবদুল জব্বার জাহানাবাদী ইন্তেকাল করায় পরবর্তী মহাসচিব কে হবে বিষয়টি ছিল গুরুত্বপূর্ণ।

জানা যায়, বেফাকের এই শূন্যস্থান পূরণে মাওলানা আবদুল কুদ্দুসের নাম প্রস্তাব করেন বেফাকের সভাপতি আল্লামা আহমদ শফী। সবাই সেই প্রস্তাবে রাজি হলে ভারপ্রাপ্ত হিসেবে তাকেই মনোনীত করা হয়।

উল্লেখ্য, মাওলানা আবদুল জব্বার জাহানাবাদী গুরুত্বপূর্ণ দুটি পদে দায়িত্ব পালন করেছেন। তার বিয়োগের পর আওয়ার ইসলাম গতকাল সম্পাদকীয় এক নিবন্ধে মহাপরিচালক ও মহাসচিব দুই পদে দুজনকে দায়িত্ব দেয়ার প্রস্তাব উত্থাপন করেছিল।

আজকের সভায় দুই পদে দুজনকে মনোনয়ন বেফাক নতুন পথচলায় আরো গতিশীল হবে বলে শীর্ষ আলেমদের ধারণা।

বৈঠকে উপস্থিত আছেন, মাওলানা নূর হোসাইন কাসেমী, আল্লামা জুনায়েদ বাবুনগরী, মাওলানা আনোয়ার শাহ, মাওলানা আবদুল হামিদ, মাওলানা আবদুল কুদ্দুস, মাওলানা মাহফুজুল হক, মাওলানা সাজিদুর রহমান, মুফতি ফয়জুল্লাহ, মাওলানা উবায়দুর রহমান খান নদভী প্রমুখ।

হাটহাজারিতে বেফাকের বৈঠক কাল; উঠতে পারে নতুন মহাসচিব ইস্যু

ভারতের দুই মাদানি; বিভক্তি কতটুকু আমরা কী জানি?


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ